জিএমপির অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণ: গ্রেফতার ৩

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচ জন আহতের ঘটনায় তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাজধানী ঢাকা ও টাঙ্গাইলে অভিযান চালিয়ে বিস্ফোরণের ঘটনায় করা মামলার এজাহারনামীয় তিন আসামিকে গ্রেফতার করে পুলিশ। জিএমপির সহকারী কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন—ভোলার দৌলতখান উপজেলার লেজপাতা এলাকার বাবুল (৫২), ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী গ্রামের মানিক মিয়া (৪০) এবং গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কাইদর উত্তরপাড়া গ্রামের কিবরিয়া (৫০)। 

এর আগে শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টায় গাজীপুর মহানগর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোসাব্বির হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মামলায় অনুষ্ঠানে বেলুন সরবরাহের দায়িত্বে থাকা তিন জনকে আসামি করা হয়েছে।

জিএমপি’র সহকারী কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন জানান, গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় জিএমপির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের মঞ্চের পূর্ব পাশে ছোট উদ্বোধন মঞ্চে ওড়ানোর জন্য কিছু গ্যাস বেলুন নেওয়া হয়। কিন্তু বারবার চেষ্টার পরও বেলুনগুলো উড়ছিল না। পরে কয়েকজন পুলিশ সদস্য এসে বেলুনগুলো মঞ্চের পেছনে নিয়ে যান। এরপর প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী মূল মঞ্চে চলে যান। তার কিছু সময় পর কয়েকজন পুলিশ সদস্য বেলুন বিক্রেতাকে বকাঝকা করলে তিনি নিজেই বেলুন উড়ানোর চেষ্টা করেন। এরপরই  বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে আবু হেনা রনি, গাজীপুর পুলিশের কনস্টেবল মোশারফ হোসেন, গাছা থানার কনস্টেবল রুবেল মিয়া ও ইমরান হোসেন, টঙ্গী পূর্ব থানার কনস্টেবল জিল্লুর রহমান আহত হন।

জিএমপি’র সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনায় শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়। সোমবার ঢাকা ও টাঙ্গাইলে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

আরও খবর—

পুলিশের অনুষ্ঠানে অভিনেতা আবু হেনা রনিসহ দগ্ধ ৫

অভিনেতা রনির শরীরের ২৫-৩০ শতাংশ দগ্ধ: চিকিৎসক