এক উপজেলার ১০ হাজার অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন

মুন্সীগঞ্জের গজারিয়ায় অভিযান চালিয়ে ছয় কিলোমিটার অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। লাইনটির মাধ্যমে প্রায় ১০ হাজার অবৈধ সংযোগ চলতো বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। এ সময় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক গ্রাহককে চার হাজার টাকা জরিমানা করা হয়।

তিতাস গ্যাসের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপ মহাব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম বলেন, আমরা  মঙ্গলবার বেলা ১১টা থেকে বিকাল পর্যন্ত গজারিয়া উপজেলার লস্করদী-ভবানীপুর এলাকা থেকে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযান শুরু করি। এ সময় হোসেন্দী, হোসেন্দী বাজার এলাকা, ভবানীপুর, লস্করদী, নাজির চর গ্রাম পর্যন্ত প্রায় চার কিলোমিটার অবৈধ গ্যাস বিতরণ লাইন বিচ্ছিন্ন করা হয়। লাইনটির মাধ্যমে অন্তত ১০ হাজার সংযোগ চালু ছিল। গজারিয়া উপজেলায় আরও কিছু অবৈধ গ্যাস লাইন চালু আছে বলে খবর পেয়েছি। পর্যায়ক্রমে অভিযান পরিচালনা করে সবগুলো লাইন বিচ্ছিন্ন করা হবে। 

গজারিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জি এম রাশেদুল ইসলাম জানান, বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করায় লস্করদী গ্রামের বাসিন্দা মোহাম্মদ আলীকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন- তিতাস গ্যাসের মেঘনাঘাট জোনাল বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মো. মনিরুজ্জামান, গজারিয়া থানার এসআই সেকান্দার আলী প্রমুখ।