সরকারি অফিসে দুর্নীতি, অভিযোগ চেয়ে দুদকের মাইকিং

গাজীপুর সদরের সব সরকারি দফতরের দুর্নীতির অভিযোগ চেয়ে এলাকায় মাইকিং করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সংক্রান্ত অভিযোগপত্র জমা নিতে শহরের বিভিন্ন স্থানে একাধিক কাউন্টার খোলা হয়েছে। গত ১৭ জানুয়ারি থেকে এসব অভিযোগ নেওয়া হচ্ছে। ২৯ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত অভিযোগ দেওয়া যাবে। সততা ও সেবা নিশ্চিত করার লক্ষ্যে গণ শুনানির আয়োজন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দুদকের গাজীপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মোজাহার আলী।

তিনি বলেন, সরকারি দফতরে সেবা পেতে হয়রানি বা দুর্নীতির শিকার হলে আমাদের কাছে লিখিতভাবে ও তথ্যপ্রমাণাদিসহ অভিযোগ দিতে হবে। এ অভিযোগের একটি ফরমেট এলাকায় সরবরাহ করা হচ্ছে। শুনানির পর কারও বিরুদ্ধে দুর্নীতি প্রমাণিত হলে ওই দিনই সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’, ‘এবার আওয়াজ তুলুন গণ শুনানিতে’, গণ শুনানিতে আপনার অভিযোগ তুলে ধরুন’ ইত্যাদি স্লোগান লেখা লিফলেট বিতরণ এবং মাইকিং করা হচ্ছে। লিফলেটের পেছনেই অভিযোগের ফরমেট দেওয়া আছে। ফরমেটটির তথ্য পূরণ করে জমা দিলেই চলবে। আগামী ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তা-কর্মচারী ও অভিযোগকারীদের সরাসরি অংশগ্রহণে ওই গণ শুনানি হবে। গাজীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় দুর্নীতি দমন কমিশন এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে আয়োজন করা ওই গণ শুনানিতে প্রধান অতিথি থাকবেন দুদকের সচিব মাহবুব হোসেন।

শুনানিতে অংশগ্রহণের জন্য জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মুকুল কুমার মল্লিক ও  সহ-সভাপতি ফয়জুন্নেছা লাভলী, গাজীপুর দুদকের সহকারী পরিচালক মশিউর রহমান, উপ-সহকারী পরিচালক আহামেদ আশরাফ চৌধুরী, উপ-সহকারী পরিচালক প্রান্তিক সাহা ও সহকারী পরিচালক মোহাম্মদ জুলফিকারের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।