গ্রেফতার এড়াতে একে একে ৫ জেলায় গিয়ে অবস্থান পাল্টেছেন রুমা

ফরিদপুরের মধুখালীতে দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া এক শিশুকে ধর্ষণের অভিযোগ তুলে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আটকে এক কিশোর ও তার বাবাকে নির্যাতনের ঘটনায় রুমা (৩৬) নামের নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৭ মে) দুপুর ১টার দিকে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম এই তথ্য জানান। মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যায় উপজেলার মাঝকান্দি মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই নারী মাঝকান্দি এলাকার নাজিম উদ্দিনের মেয়ে।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম বলেন, গত ১৭ মার্চ মধুখালীর আড়ুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে আটকিয়ে বাবা-ছেলেকে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সেই ভিডিওতে ওই নারীকে বাবা-ছেলেকে পাশবিক নির্যাতনের নির্দেশ দিতে দেখা গেছে। সেখানে তার সঙ্গে আরও ৮-১০ জনকে নির্যাতন করতে দেখা যায়। পুলিশ দ্রুত ঘটনার সাথে জড়িত কয়েকজনকে গ্রেফতার করতে পারলেও রুমা আত্মগোপনে চলে যায়। 

পুলিশের এই কর্মকর্তা জানান, পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মোট আট জনকে গ্রেফতার করে। আর রুমাকে গ্রেফতারে দেশের বিভিন্ন জায়গায় পুলিশ অভিযান চালাতে থাকে। গ্রেফতার এড়াতে একে একে করে দেশের পাঁচটি জেলায় অবস্থান করে। সর্বশেষ মাগুরা থেকে একটি গাড়িতে ফরিদপুরের মধুখালী এলে পুলিশ তাকে গ্রেফতার করে।

তিনি আরও জানান, গ্রেফতার আসামিকে বিকালে আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে আর কারা কারা জড়িত আছে- তা খুঁজে বের করতে পুলিশ পক্ষ থেকে তার রিমান্ড চাওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর, মধুখালী থানার ওসি মো. শহিদুল ইসলাম, নগরকান্দা থানার ওসি মো. মিরাজ হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।