এমপি প্রার্থী হতে উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে নির্বাচনে এমপি পদে প্রার্থী হতে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু। এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে বুধবার (১১ অক্টোবর) দুপুরে ব্যক্তিগত কারণ দেখিয়ে গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন বলে নিশ্চিত করেন তিনি নিজেই।

এরপর কয়েক হাজার মোটরসাইকেল নিয়ে উপজেলার ঝাওয়াইল বাজার এলাকা থেকে শোডাউন শুরু করেন। পরে ভূঞাপুর উপজেলার প্রধান প্রধান সড়ক ঘুরে গোপালপুরে গিয়ে শোডাউন শেষ করেন।

ইউনুস ইসলাম তালুকদার বলেন, ‘আমি গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলাম কিন্তু চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় জনমত আমার পক্ষে থাকার পরেও মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন না দিয়ে ধৈর্য ধরতে বলেছিলেন। আমি তিনবারের নির্বাচিত চেয়ারম্যান। ভূঞাপুর-গোপালপুরের জনগণ আমাকে এমপি হিসেবে দেখতে চান। গতবার উপজেলা চেয়ারম্যান পদ যেহেতু বাধার কারণ হয়েছিল। এজন্য জনগণের চাপের কারণে তফসিল ঘোষণার আগেই চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি। আমার বিশ্বাস জননেত্রী শেখ হাসিনা এবার আমাকে মনোনয়ন দেবেন।’

তিনি আরও বলেন, ‘গোপালপুর-ভূঞাপুর আসন থেকে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকা উপহার দেবো। এই দুই উপজেলাকে স্মার্ট, মডেল ও সন্ত্রাসমুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলবো।’

এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শামীম আরা রিনি জানান, গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদত্যাগের জন্য স্থানীয় সরকার বিভাগের বরাবর আবেদন করেন। পরে মন্ত্রণালয় পদত্যাগপত্র গ্রহণ করেন। উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করা হয়েছে। এজন্য উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মরিয়ম আক্তার মুক্তা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে বর্তমান সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির বিভিন্ন কারণে রাজনৈতিক মহলে সমালোচিত। এবার তার মনোনয়ন ঠেকাতে একাট্টা হয়েছেন একাধিক প্রার্থী।