শার্শায় ভোটে লড়বেন বাবা-ছেলে, স্বামী-স্ত্রী

ইউপি নির্বাচন ২০১৬যশোরের শার্শায় শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে শেষ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ১০ ইউনিয়নে নির্বাচন হবে।

এবারের নির্বাচনে সবচেয়ে আলোচনায় আছে শার্শার উলাশী ইউনিয়নে বাবা-ছেলের প্রার্থী হওয়া। বাবা সাবেক চেয়ারম্যান শহিদুল আলম আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে, তার ছেলে সাইদুজ্জামান বিটন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এখানে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আয়নাল হক।

বাবার বিরুদ্ধে প্রার্থী হওয়ার ব্যাপারে সাইদুজ্জুামান বিটন বলেন, ‘নির্বাচন করা একটি গণতান্ত্রিক অধিকার। এ ইউনিয়নে দীর্ঘদিন আমার বাবা চেয়ারম্যান হিসেবে জনসেবা করে এসেছেন। ভবিষ্যতের কথা ভেবে আমিও প্রার্থী হয়েছি। তাছাড়া আগামীতে তরুণ সমাজের হাতে আসবে নেতৃত্ব।

তবে তিনি বাবাকে যোগ্য চেয়ারম্যান হিসেবে দাবি করে জনগণের কাছে তার জন্যে ভোট প্রার্থনা করেন।

অন্যদিকে, উপজেলার গোগা ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপির ধানের শীর্ষ প্রতীকের প্রার্থী মো. সরোয়ার হোসেনের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন তার স্ত্রী আসমা সুলতানা (আনারস প্রতীক)। তবে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার জন্য বুঝিয়েও ব্যর্থ হয়েছেন আসমার স্বামীসহ আত্মীয়স্বজন ও দলীয় কর্মীরা।

এ ব্যাপারে স্ত্রী আসমা বলেন, প্রার্থী যখন হয়েছি তখন আর বসার সুযোগ নেই। দল আমাকে মনোনয়ন দিতে চেয়েও দেয়নি। সে কারণে আমি বিদ্রোহী প্রার্থী হয়েছি।

এ ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুর রশিদ।

আরও পড়ুন:

ফুলছড়িতে বিএনপির ইউপি চেয়ারম্যান প্রার্থীকে গুলি, আটক ৪ 

/বিটি/