বাগেরহাটে আইএস পরিচয়ে হত্যার হুমকি, গ্রেফতার ১

বাগেরহাটবাগেরহাটে আইএস পরিচয়ে কলেজ শিক্ষক ও ব্র্যাক কর্মকর্তাতে চিঠি দিয়ে হত্যার হুমকি দেওয়ায় অসিত কুমার দাস (৫২) নামের এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ভোররাতে বাগেরহাট শহররের দশানী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সে দশানী এলাকার মৃত মনিন্দ্রনাথ ওরফে মনিলাল দাসের ছেলে। তার গ্রামের বাড়ি কচুয়া উপজেলার সাংদিয়া গ্রামে।
বাগেরহাট মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রাজেত আলী জানান, দু সপ্তাহ আগে মোড়েলগঞ্জের সেলিমাবাদ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক অরুণ কুমার চক্রবর্তী ও বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাকের বাগেরহাট সদর শাখার ব্যবস্থাপক বিকাশ চন্দ্র বসুকে আইএস পরিচয়ে দু’দফা চিঠি  দিয়ে জবাই করে হত্যার হুমকি দেওয়া হয়। ওই কলেজ শিক্ষক ও এনজিও কর্মকর্তা বিষয়টি জানিয়ে থানায় সাধারণ ডায়েরি করেন। পুলিশ কলেজ শিক্ষকের সহযোগিতায় অভিযান চালিয়ে তাকে আটক করে।
গ্রেফতারকৃত অসিত কুমার দাস পুলিশের কাছে হাতে লিখে চিঠি পাঠানোর কথা স্বীকার করেছে জানান এসআই রাজেত আলী। এঘটনায় বাগেরহাট থানায় মামলা দায়ের করা হয়েছে।

তবে, থানা হাজতে আটক  অসিত কুমার দাস নিজেকে নির্দোষ দাবি করে এ প্রতিবেদককে বলেন, তিনি একজন প্রথম শ্রেণির ঠিকাদার। জীবনে  তিনি কোনও অনৈতিক কাজের সঙ্গে জড়িত হননি। এধরনের কোন কাজ করেননি। এই চিঠিও তার লেখা নয়। পরিকল্পিত ভাবে তাকে ফাঁসানো হচ্ছে।

/এইচকে/

আরও পড়ুন: পলাশে শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী