পুলিশ পরিচয়ে মাছ ব্যবসায়ীকে তুলে নেওয়ার অভিযোগ

অপহরণচুয়াডাঙ্গা সদর উপজেলার দশমাইল বাজার থেকে মাছ ব্যবসায়ী ডালিম মিয়াকে (৩৭) তুলে নিয়ে যাওয়ার ২ দিন অতিবাহিত হলেও তার কোনও হদিস মেলেনি। গত শনিবার রাত ৯টার দিকে তাকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ পরিবারের।
ডালিম সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের ভুলটিয়া গ্রামের মৃত সদর আলীর ছেলে। তবে মাছ ব্যবসায়ীকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করেছেন জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম কামরুজ্জামান খান।
এলাকাবাসী জানায়, গত শনিবার রাতে ডালিম স্থানীয় দশমাইল বাজারের একটি হোটেলে খাচ্ছিল। এসময় গোয়েন্দা পুলিশ পরিচয়ে সাদা পোশাকের ৪/৫ জন ডালিমকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর থেকে তার কোনও সন্ধান পাওয়া যায়নি।
ডালিমের স্ত্রী শেফালী খাতুন জানান, তার স্বামীকে চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা ধরে নিয়ে গেছে। ওই রাতে তারা বিভিন্ন স্থানে খোঁজ করে। তবে ডালিমকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি স্বীকার না করলেও পরে ডিবি জানায়, ডালিম তাদের হেফাজতে আছে। তাকে ছাড়তে মোটা অঙ্কের টাকাও দাবি করা হয় পুলিশের পক্ষ থেকে। দাবিকৃত টাকা পরিশোধ করলে ছেড়ে দেওয়া হবে।
সিন্দুরিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ বায়েজিদ হোসেন জানান, আমি লোকমুখে ঘটনাটি শুনেছি। বদরগঞ্জ বাজার থেকে ডালিম নামে একজনকে পুলিশ পরিচয়ে তুলে নিয়ে গেছে। তবে এ ব্যাপারে এখনও পর্যন্ত থানায় কেউ লিখিত অভিযোগ করেনি।

চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের ওসি কামরুজ্জামান খান ডালিমকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, ‘ডালিম নামে কাউকে আটক করা হয়নি। এ বিষয়ে আমাদের কিছু জানা নেই।’

/এমও/