মাগুরায় আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ৩৫

ভাঙচুর করা ঘরবাড়িমাগুরার মহম্মদপুর উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ সময় অন্তত ৩৫ জন আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে অন্তত ৩০টি বাড়িঘর। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত বালিদিয়া ইউনিয়নের বালিদিয়া দক্ষিণপাড়া গ্রামে এ সংঘর্ষ হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সাড়ে চার ঘণ্টা চেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বালিদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মফিজুর রহমান মিনা ও ইউনুস আলী সর্দারের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এই বিরোধের জের ধরে সোমবার সকালে ইউনুসের সমর্থক ইউসুফ মোল্যার মেয়ে রেবেকাকে মারধর ও বাড়িঘর ভাঙচুর করে মফিজুর রহমান মিনার লোকজন। এই ঘটনার সূত্র ধরে ইউনুস সমর্থকরা দেশি অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে মফিজুর রহমান মিনার লোকজনের ওপর হামলা চালায়। এ সময় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষ চালাকালে উভয়পক্ষের প্রায় ৩০টি বসতঘরে ব্যাপক হামলা, ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এতে নারী, শিশু ও বৃদ্ধসহ অন্তত ৩৫ জন আহত  হয়েছেন। গুরুতর আহত ২০ জনকে মহম্মদপুর, মাগুরা ও ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.তরিকুল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১০৮ রাউন্ড রাবার বুলেট ও ১৬ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মাগুরার পুলিশ সুপার মুনিবুর রহমার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

/বিটি/