জামিরের যাবজ্জীবন: চুয়াডাঙ্গায় পরিবহন ধর্মঘট চতুর্থ দিনে

চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটমানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক মিশুক মুনির ও চলচ্চিত্রকার তারেক মাসুদসহ পাঁচজন নিহতের মামলায় চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় চতুর্থ দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যহত রয়েছে। ধর্মঘটের কারণে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহনসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। গত বুধবার (২২ ফেব্রুয়ারি) রায় ঘোষণার পর এ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন।

এদিকে টানা এ পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ার কারণে চরম বিপাকে পড়েছেন সাধারণ বাস যাত্রীরা। তাদের দাবি, আলোচনা সাপেক্ষে দ্রুত এ সমস্যা সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ জরুরি।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম জানান, এ ব্যাপারে শনিবার যশোরে ইউনিয়নের নেতাদের সঙ্গে বিভাগীয় বৈঠক করেছেন তারা। সেই বৈঠক থেকেই খুলনা বিভাগের ১০ জেলায় রবিবার (২৬ ফেব্রুয়ারি) থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে। চালক জামিরের নিঃশর্ত মুক্তি না দিলে এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জ মহাসড়কের জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি পরিবহনের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষে বিশিষ্ট চলচিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচ জন নিহত হন। আলোচিত এ মামলায় গত বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন।

/এফএস/ 

আরও পড়ুন- 


নিষ্ক্রিয়দের ডাকছেন খালেদা জিয়া: বিএনপিতে নতুন হাওয়া