নড়াইলে এসআইয়ের বিরুদ্ধে ধর্ষণ মামলা

নড়াইলবিয়ের কথা বলে এক নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলা এবং গর্ভপাতের ঘটনায় নড়াইলে কর্মরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিমের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। সোমবার (১৭ জুলাই) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক আবুল বাশার মুন্সীর আদালতে এই মামলা দায়ের করেন ভুক্তভোগী ওই নারী। আগামী ৩ আগস্টের মধ্যে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ হাসানকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, প্রায় সাত মাস আগে কালিয়া থানার সাবেক উপ-পরিদর্শক আব্দুল করিম চাঁদপুর এলাকার এক নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এক পর্যায়ে ওই নারী গর্ভবতী হয়ে পড়েন। পরে পুলিশের ওই কর্মকর্তাকে বিয়ের কথা বললে এড়িয়ে যান তিনি। পরবর্তীতে চিকিৎসার নামে ইনজেকশন দিয়ে ওই নারীর গর্ভপাত ঘটানো হয়।

এসআই আব্দুল করিম পরবর্তীতে নড়াইলের শেখহাটি পুলিশ ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (আইসি) হিসেবে বদলি হয়ে আসেন। এ ঘটনার বিচার চেয়ে ভুক্তভোগী নারী পুলিশ সুপারের কাছে এসআই করিমের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। প্রাথমিকভাবে অপরাধ প্রমাণিত হওয়ায় এসআই করিমকে গত ২০ মে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। সাময়িক বরখাস্তের পর তাকে নড়াইল পুলিশ লাইনসে রাখা হয়েছে।

মামলার বাদীর পক্ষে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার নিয়োগপ্রাপ্ত আইনজীবী অ্যাডভোকেট রোকেয়া বেগম জানান, অভিযুক্ত পুলিশ কর্মকর্তা এসআই আব্দুল করিম বিয়ের কথা বলে ভুক্তভোগী নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে  ওই পুলিশ কর্মকর্তা বিয়ে করবে বলে তাকে ঘোরাতে থাকে। পরে ওই নারীকে অনেক হুমকি-ধামকি দেয় ওই উপ-পরিদর্শক। এর প্রেক্ষিতে নির্যাতিত নারী সোমবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা দায়ের করেন।

/এআর/