খুলনায় আবু নাসের হাসপাতাল থেকে পাচারকালে ওষুধ উদ্ধার, গ্রেফতার ৩

arrestখুলনায় আবু নাসের হাসপাতাল থেকে ওষুধ পাচারের সময় তিনজনকে হাতেনাতে আটক করেছে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের একটি দল। সোমবার (২১ আগস্ট) দুপুরে তাদেরকে আটক করা হয়। খুলনার বিভিন্ন সরকারি হাসপাতালের স্টোর থেকে দীর্ঘদিন থেকে ওষুধ চোরাইপথে বের করে বিক্রি করে আসছে এই চক্রটি।

আটককৃতদের কাছ থেকে আবু নাসের হাসপাতালের স্টোর থেকে বের করা দু’বস্তায় ২০ হাজার পিস সিপ্রো ফ্লক্সাসিন ৫০০ এমজি, ১৭ হাজার পিস এসওমেপ্রাজল ২০ এমজি ওষুধ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ওষুধের প্যাকেটের গায়ে বিক্রি নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ লেখা রয়েছে।

গোয়েন্দা পুলিশের এএসআই টমাস মণ্ডল জানান, গোপন তথ্যের ভিত্তিতে ওষুধ পাচার চক্রের সদস্য শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের ষ্টোর কিপার ফার্মাসিষ্ট দেবপ্রসাদ রায় ও তার শ্যালক দিপংকর সানাকে মুজগুন্নি এলাকায় একটি ইসি বাইক থেকে দু’বস্তা ওষুধসহ আটক করা হয়। তাদের স্বিকারোক্তিতে খুলনার হেরাজ মাকের্টের ইমা মেডিক্যাল হল থেকে শেখ রকিবুল আবেদিনকে আটক করা হয়। এ সময় দেবপ্রসাদ তাকে (এএসআই টমাস মন্ডল) তাৎক্ষণিক ৫০ হাজার টাকা ঘুষ দেওয়ার চেষ্টা করে। এ অবস্থায় ঘুষের ৫০ হাজার টাকাও জব্দ করা হয়।