কালীগঞ্জে চুরি-ডাকাতি প্রতিরোধে জঙ্গল পরিষ্কার করলেন ইউএনও

জঙ্গল পরিষ্কার করছেন কালীগঞ্জের ইউএনও উত্তম কুমার রায় চুরি, ডাকাতি, ছিনতাই প্রতিরোধে মহাসড়কের চার কিলোমিটার রাস্তার  দুই পাশের জঙ্গল পরিষ্কার করলেন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার রায়। সোমবার (১৬ অক্টোবর) সকালে ঢাকা-খুলনা মহাসড়কের দুলালমুন্দিয়া থেকে রঘুনাথপুর পর্যন্ত রাস্তার দুই পাশের জঙ্গল পরিষ্কার করা হয়।

রায়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন অপু জানান, সম্প্রতি ওই রোডে গাছ ফেলে কয়েকবার ডাকাতির চেষ্টা করা হয়।  এছাড়া রাস্তার উভয় পাশে জঙ্গল থাকায় বাস-ট্রাকের চালকরা জঙ্গলের মধ্যে কেউ লুকিয়ে আছে কিনা তা দেখতে পান না। উভয় দিক থেকে বাস-ট্রাক আসলে সাইড দেওয়ার সময় যেকোনও একটি গাড়িকে জঙ্গলের মধ্যে চলে যেতে হয়। উভয় পাশে এ জঙ্গল থাকার কারণে সাধারণ মানুষ সন্ধ্যার পর ওই রাস্তা দিয়ে চলাচল করতেও ভয় পান। যার কারনে ইউনিয়ন পরিষদের উদ্যোগে জঙ্গল পরিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি আরও জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায় সোমবার সকালে জঙ্গল পরিষ্কার কাজের উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায় তার সরকারি ফেসবুক পেজের স্ট্যাটাসে জানিয়েছেন, চোর-ডাকাতের উপদ্রব থেকে জনসাধারণের রাস্তায় চলাচলে নিশ্চয়তা দেওয়ার জন্য ৭নং রায়গ্রাম ইউনিয়নের অধীন ঢাকা-খুলনা মহাসড়কের দুই পাশের জঙ্গল পরিষ্কার কাজে তিনি অংশগ্রহণ করেন। এ সময় রায়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন অপুসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:
‘আশিয়ানভুক্ত দেশগুলো চাপ দিলেই রোহিঙ্গাদের ফেরত পাঠানো সম্ভব’