জমি নিয়ে বিরোধে মুক্তিযোদ্ধাকে মারধর

muktijoddhaবাগেরহাটে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষরা মুক্তিযোদ্ধা হাসেম সিকদাকে মারধর করেছে। এ সময় ওই মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে তার স্ত্রী, মেয়ে ও পুত্রবধূ আহত হন। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের সিংড়াই গ্রামে এ ঘটনা ঘটে।

আহত মুক্তিযোদ্ধা হাসেম সিকদারকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত তার স্ত্রী, মেয়ে ও পুত্রবধূকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পুলিশ হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে লুৎফর রহমান নামে একজনকে আটক করেছে। লুৎফর বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের সিংড়াই গ্রামের উকিল উদ্দিনের ছেলে।

বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি মুক্তিযোদ্ধা হাসেম সিকদার বাংলা ট্রিবিউনকে জানান, তার ভায়রা আজিজুর রহমানের সঙ্গে প্রতিবেশী লুৎফর রহমানের জমি নিয়ে বিরোধ রয়েছে। তারা সবাই একই গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার দুপুরে সেই বিরোধপূর্ণ জমির বিষয়ে খোঁজখবর নিতে থানা থেকে পুলিশ আসে। তার ভায়রা বাড়িতে না থাকায় তিনি পুলিশকে সেই বিরোধপূর্ণ জমি দেখাতে যাওয়ার পথে প্রতিপক্ষ লুৎফর লাঠিসোটা নিয়ে অতর্কিত তার ওপর হামলা চালায়। এ সময় তার স্ত্রী জোহরা বেগম, মেয়ে খাদিজা ও পুত্রবধূ ঠেকাতে গেলে প্রতিপক্ষরা তাদেরকেও মারধর করে।

বাগেরহাট সদর হাসপাতালের চিকিৎসক ডা. ইমরান বলেন, ‘ হাসেমের শরীরের বিভিন্ন স্থানে লাঠির আঘাত রয়েছে। তাকে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তিনি ঝুঁকিমুক্ত আছেন।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে মুক্তিযোদ্ধা হাসেম সিকদারের ওপর হামলা চালানো হয়েছে। পুলিশ ঘটনা জড়িত থাকার অভিযোগে লুৎফর রহমানকে গ্রেফতার করা হয়েছে।