নদীতে সাঁতার কাটতে গিয়ে স্কুলছাত্র নিখোঁজ

নদীতে গোসল করতে নেমে নিখোঁজ নিরবনড়াইলের কালিয়া উপজেলার নবগঙ্গা নদীতে মঙ্গলবার দুপুর ১টার দিকে বন্ধুদের সঙ্গে সাঁতার কাটতে গিয়ে নীরব হোসেন (১৪) নামে এক স্কুলছাত্র নিখোঁজ হয়েছে। বুধবার বিকেল পর্যন্ত তার লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শমসের আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

নিখোঁজ নীরব উপজেলার যাদবপুর গ্রামের আলমিস হোসেনের ছেলে। সে শাহাবাগ ইউনাইটেড একাডেমি বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার চাঁচুড়ি পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র মুসা মোল্যা ও আজিম শেখের সঙ্গে নীরব নওয়া গ্রামের স্লুইসগেটের পাশে নবগঙ্গা নদীতে সাঁতার কাটতে নামে। এ সময় তার বন্ধু আজিম বেশি পানিতে না নামলেও নীরব ও মুসা সাঁতরে নদীর মাঝখানে চলে যায়। তাদের বহনকারী ভ্যানচালক আশিকুল পাড় থেকে এই দৃশ্য মোবাইলে ভিডিও করছিল। নদীতে তখন তীব্র স্রোত ছিল। তীর থেকে অপর বন্ধু ও ভ্যানচালক তাদের বারবার সতর্ক করলেও নীরব তা শুনেনি। একপর্যায়ে স্রোতের তোড়ে সে নদীতে তলিয়ে যায়। ঘটনার পরপরই একাধিক ট্রলার (ইঞ্জিনচালিত নৌকা) নিয়ে স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করেও তার কোনও সন্ধান পাননি।

জানা গেছে, নীরবের বাবা-মা ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। তিন ভাইয়ের মধ্যে নীরব সবার বড়। সে উপজেলার ফুলদাহ গ্রামে নানার বাড়িতে থেকে লেখাপড়া করতো।

কালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সবুর বলেন, গত দুদিন ঘটনাস্থল পরিদর্শন করেছি। ট্রলার নিয়ে আশপাশে খোঁজা হচ্ছে। জেলে ও স্থানীয়দের উদ্দেশে মাইকিং করা হয়েছে। নিখোঁজ নীরবকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।