পুটখালী সীমান্তে ২ নাইজেরিয়ান আটক

আটক দুই নাইজেরিয়ানঅবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। রবিবার (২৩ সেপ্টেম্বর) সকালে বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে তাদের আটক করা হয়।খুলনা ২১ বিজিবির পুটখালী ক্যাম্প কমান্ডার সুবেদার মুন্সি লাবলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটক নাইজেরিয়ান নাগরিকরা হলো- ভিটাস ইয়েন্না (৪১) ও ওলাতুন্দেদে টিমোথি (৩৩) । তাদের বাড়ি নাইজেরিয়ার লাগোস স্টেটের ইকেজা শহরের ডি ৬ ফ্লাট এলাকায়

পুটখালী ক্যাম্প কমান্ডার সুবেদার মুন্সি লাবলুর রহমান জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি পুটখালী সীমান্তের ১৫৪ নম্বর আর পিলারের পাশ দিয়ে বেশ কিছু অবৈধ অনুপ্রবেশকারী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করছে। এ ধরনের গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে ২ জন নাইজেরিয়ান নাগরিককে আটক করে বিজিবি সদস্যরা। আটককৃতদের বাড়ি নাইজেরিয়ার লাগোস স্টেটের ইকেজা শহরের ডি ৬ ফ্লাট এলাকায়। এসময় তাদের সঙ্গে থাকা দালালচক্র পালিয়ে যায়।

তিনি আরও জানান, আটক নাইজেরিয়ানদের কাছ থেকে ৬টি নাইজেরিয়ান পাসপোর্ট, ৬টি মোবাইল, ৪টি হাত ঘড়ি, ১টি ডিভিডি প্লেয়ার, ৪০০ আমেরিকান ডলার, ২৩২০ ভারতীয় রূপি,১০ হাজার নাইজেরিয়ান টাকা,৫ হাজার ৫শ’ বাংলাদেশি টাকা ও ৭টি এটিএম ও ক্যাশ কার্ড পাওয়া যায়।