যশোর মুক্ত দিবস উদযাপিত

যশোর মুক্ত দিবস উদযাপিত

বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে যশোর মুক্ত দিবস। জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকাল ৯টায় টাউন হল ময়দানে জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে দিবসের সূচনা করা হয়। এসময় দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট। পরে বেলুন উড়িয়ে শুরু করা হয় শোভাযাত্রা। শহর প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি শহরের মণিহার এলাকায় শহীদ স্মৃতিস্তম্ভের কাছে গিয়ে শেষ হয়। সেখানে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন,  জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রাজেক আহমেদ, মুক্তিযুদ্ধকালে যশোরে মুজিববাহিনীর প্রধান আলী হোসেন মনি,  উপপ্রধান রবিউল আলমসহ সর্বস্তরের মানুষ।

অপরদিকে, এ দিনটি উপলক্ষ্যে জাগরণী চক্র নামে একটি সংস্থা আয়োজন করে ‘যশোর মিনি ম্যারাথন।’ ১০৮ তরুণ ও ২১ তরুণী ম্যারাথনে অংশ নেয়। সকালে যশোর কালেক্টরেট চত্বর থেকে শুরু হয় ম্যারাথন প্রতিযোগিতা। যশোরের জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন।

শহিদ মিনারের পাশ দিয়ে বিমান অফিসের সামনে হয়ে পুলিশ লাইনের পালবাড়ি ভাস্কর্যের মোড় ঘুরে ধর্মতলা দিয়ে কারবালা মসজিদের পাশ দিয়ে মহিলা কলেজ পেরিয়ে পৌরসভার সামনের সড়ক হয়ে মুজিব সড়কে সংগঠনের কার্যালয়ে এসে শেষ হয়।