সাত বছরের শিশু হত্যার ঘটনায় বাবাসহ আটক ২

নড়াইলনড়াইলের লোহাগড়া উপজেলার সিঙ্গা গ্রামের সাত বছরের শিশু রমজান শেখ হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগে তার বাবা ইলিয়াস শেখ ও মামা ইউসুফকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সিঙ্গা গ্রাম থেকে ওই দুই জনকে গ্রেফতার করা হয়।

রমজানের লাশ বুধবার (১৬ অক্টোবর)সন্ধ্যায় পুলিশ বাড়ির পাশের বাগানে পড়ে থাকতে দেখে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে নিয়ে যায়।

বৃহস্পতিবার লাশের ময়নাতদন্ত নড়াইল সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেন জানান, রমজান বুধবার সকাল সাড়ে ৮টার দিকে সিঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যায়। ক্লাস শেষে দুপুরে বাড়ির দিকে রওনা হয়।কিন্তু দীর্ঘ সময় পার হলেও রমজান বাড়িতে ফেরেনি। এদিন সন্ধ্যায় স্থানীয় লোকজন বাড়ির পাশের বাগানে রমজানের লাশ পড়ে থাকতে দেখে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। রমজানের শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।

হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করতে পুলিশ ইনভেস্টিগেশন অব ব্যুরো (পিবিআই) ও লোহাগড়া থানা পুলিশ বিষয়টি তদন্ত শুরু করেছে বলে জানান ওসি।

নিহতের নানা সিঙ্গা গ্রামের হাবিবুর রহমান ও খালা রুবিনা বেগম জানান, রমজানের মা মারিয়ার সঙ্গে বাবা ইলিয়াসের পারিবারিক দ্বন্দ্ব শুরু হলে নড়াইল আদালতে একটি মামলা দায়ের হয়। মামলা চলাকালীন রমজানের মা মারিয়া মারা যান। পরবর্তীতে বিচারক ওই মামলার রায়ে শিশু রমজানের ভরণ-পোষণ বাবদ বাবা ইলিয়াসকে মাসিক তিন হাজার টাকা প্রদানের নির্দেশ দেন।

ইলিয়াস আদালতের নির্দেশ অনুযায়ী রমজানের ভরণ-পোষণ বাবদ কিছুদিন ওই টাকা দিলেও পরবর্তীতে বন্ধ করে দেন।
মাসিক তিন হাজার টাকা ভবিষ্যতে যেন না দিতে হয় সে কারণে শিশু রমজানকে গলাটিপে হত্যা করা হয় বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।