‘ব্যালট পেপার ছিনতাই হলে প্রতিটা গুলিতে যেন লাশ থাকে’ (ভিডিও)

মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার রফিকুল ইসলামগ্রহণযোগ্য ও আইনানুগ নির্বাচনের জন্য কোনও কিছুই নজরের বাইরে থাকবে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের কাজে কোথাও শৈথিল্য দেখলে প্রার্থীরা সেসব বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়কে জানাবেন। যদি কেউ আমার ব্যালট পেপারে হাত দেয়, রাতের বেলায় ছিনতাই করার জন্য বা কিছু করার জন্য; তাহলে যেন প্রতিটা গুলিতে একটা করে লাশ থাকে। এটা কিন্তু আমার লোকজন করবে। আই বিলিভ দেম। আমি যেখানে গেছি, আমাকে তারা কেউ হতাশ করেননি।’

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকালে যশোর সার্কিট হাউজ সভাকক্ষে অনুষ্ঠিত যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচন উপলক্ষে প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় তিনি বলেন, ‘আপনাদের ভয় পাওয়ার কিছু নাই, ব্যালট পেপার ঠিক সময়েই যাবে।’

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মাদ শফিউল আরিফের সভাপতিত্বে সভায় জেলা নির্বাচন অফিসার মো. হুমায়ুন কবির, পুলিশ সুপার মুহাম্মাদ আশরাফ হোসেন, যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজাসহ যশোর-৬ আসনের উপ-নির্বাচনে অংশ নেয়া আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন প্রার্থী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহায়ক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর সন্ধ্যায় নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহায়ক কর্মকর্তার সঙ্গেও বৈঠক করেন।

উল্লেখ্য, আগামী ২৯ মার্চ যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। উপনির্বাচনে নৌকা প্রতীক পেয়েছেন জেলা আওয়ামী লীগের সেক্রেটারি শাহীন চাকলাদার, ধানের শীষ পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় সদস্য আবুল হোসেন আজাদ ও লাঙল প্রতীক পান জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় সদস্য হাবিবুর রহমান।