বেকারির কারখানায় আগুনে একজনের মৃত্যু

বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকায় একটি বেকারি কারখানায় আগুনের ঘটনা ঘটেছে। শনিবার (১৭ এপ্রিল) রাতে শহরের পেঁয়াজপট্টি এলাকার রমেশ সাহার বেকারি কারখানায় এ ঘটনা ঘটে। এ সময় কারখানার এক শ্রমিক দগ্ধ হয়ে মারা গেছেন। তার নাম আজিম (১৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে আগুন জ্বলতে দেখে স্থানীয়দের ডাক-চিৎকারে লোকজন ছুটে আসেন। এ সময় এলাকাবাসী, রেড ক্রিসেন্টের সদস্য ও পুলিশ সদস্যরা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে কারখানার মধ্যে বেকারির বিভিন্ন সামগ্রী পুড়ে যায়। কারখানার শ্রমিক আজিমকে তার পরিবার খুঁজে পাচ্ছিলেন না। আগুন নিভে যাওয়ার পর কারখানার ভিতর থেকে একটি পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এটিই আজিমের মরদেহ বলে সবাই ধারনা করছেন।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. গোলাম সরোয়ার জানান, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে দুটি ইউনিট পৌঁছে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কীভাবে আগুনের সূত্রপাত তা এখনও জানা যায়নি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম জানান, আগুন নিভে যাওয়ার পর ওই কারখানার ভিতর তল্লাসি করে একটি দগ্ধ মরদেহ পাওয়া গেছে। মরদেহটি উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। একটি পরিবার দাবি করেছে নিহতের নাম আজিম। সে ওই কারখানার শ্রমিক। তবে আগুনে পুড়ে যাওয়ায় মরদেহটি শনাক্ত করা যাচ্ছে না। ডিএনএ পরীক্ষার পর শনাক্ত করা যাবে।