ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়রের মামলা

আবারও সাংবাদিক আবু তৈয়বের জামিন নামঞ্জুর

ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনার সিনিয়র সাংবাদিক এনটিভির খুলনা ব্যুরো প্রধান আবু তৈয়বের জামিন আবারও নামঞ্জুর হয়েছে। বুধবার (২৮ এপ্রিল) মহানগর দায়রা জজ আদালতে শুনানি শেষে বিচারক শহিদুল ইসলাম এ আদেশ দেন।

আবু তৈয়বের পক্ষের আইনজীবী আক্তার জাহান রুকু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাংবাদিক আবু তৈয়বের পক্ষে তৌহিদুর রহমান তুষারসহ কয়েকজন আইনজীবী বুধবার জামিন আবেদন করেন। শুনানিকালে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা জামিন বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষে মো. সাইফুল ইসলাম ও কে এম ইকবাল হোসেন মামলা পরিচালনা করেন। এর আগে গত ২২ এপ্রিল ম্যাজিস্ট্রট আদালত সাংবাদিক আবু তৈয়বের জামিন নামঞ্জুর করেন।            

উল্লেখ্য, সাংবাদিক আবু তৈয়বকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ২০ এপ্রিল আটক করে থানায় আনা হয়। ২১ এপ্রিল সকালে তাকে ওই মামলায় আদালতে হাজির করা হয়। এরপর ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার বাদী হয়েছেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক।

অভিযোগে বলা হয়, পরস্পর যোগসাজসে ডিজিটাল ডিভাইস এর মাধ্যমে মিথ্যা ভিত্তিহীন আক্রমণাত্মক এবং মানহানিকর তথ্য প্রচারের মাধ্যমে জনমনে ঘৃণা বিদ্বেষ সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি গঠনের উপক্রম করার অপরাধ করেছেন সাংবাদিক আবু তৈয়ব। মামলায় অপর আসামি হচ্ছে দৈনিক লোকসমাজ পত্রিকার রামপাল প্রতিনিধি সবুর রানা।

মামলায় তালুকদার আব্দুল খালেক উল্লেখ করেন, আবু তৈয়ব ফেসবুক অ্যাকাউন্টে ১৮ এপ্রিল যে কোনও সময় বাদীকে হেয় প্রতিপন্ন করার মানসে ‘বন্ড লাইসেন্স ম্যানেজিং ডাইরেক্টর খুলনা সিটি মেয়র? শুল্ক ফাঁকির জন্য আড়াই কোটি অর্থদণ্ড, ৫ কোটি ৫৩ লাখ টাকা দাবিনামা, বণ্ড লাইসেন্স বাতিল' শিরোনামে সংবাদ পরিবেশন করেন।