খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক সবুর রানা কারাগারে

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাংবাদিক এম এ সবুর রানাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (০৩ জুন) খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সবুর রানা জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠান বিচারক শাহীদুল ইসলাম।

সবুব রানা রামপাল উপজেলার সিংগড় ঘুনিয়ার মৃত ডা. আজিজ মোল্লার ছেলে। তিনি যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজের রামপাল প্রতিনিধি ও রামপাল প্রেসক্লাবের সভাপতি।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১৮ এপ্রিল এনটিভির খুলনা প্রতিনিধি আবু তৈয়ব মুন্সির ব্যবহৃত ফেসবুক আইডি থেকে খুলনা সিটি মেয়রের নাম উল্লেখ করে একটি স্ট্যাটাস দেওয়া হয়। যে কারণে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হন বলে দাবি করেন মেয়র।

ওই ঘটনার পর মেয়র তালুকদার আব্দুল খালেক ২০ এপ্রিল খুলনা থানায় দুইজন সাংবাদিকের নাম উল্লেখ করে মামলা করেন। ওই দিন রাতে এনটিভির খুলনা প্রতিনিধি আবু তৈয়ব মুন্সিকে গ্রেফতার করে পুলিশ। ২১ দিন কারাগারে থাকার পর জামিনে মুক্ত হন তিনি।

বৃহস্পতিবার মামলার অপর আসামি সাংবাদিক সবুর রানা জামিনের জন্য আদালতে হাজির হন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১-এর বিচারক শাহীদুল ইসলাম তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

আসামিপক্ষের আইনজীবী বেলাল হোসেন বলেন, জামিনের জন্য আবেদন করলে নিম্ন আদালত নামঞ্জুর করেন। এজন্য উচ্চ আদালতে জামিনের আবেদন করবো।