ইট চুরির অপবাদে গৃহবধূকে নির্যাতন, গ্রেফতার ১

সাতক্ষীরার কলারোয়ায় দুটি ইট চুরির অপবাদে গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতন ও চুল কেটে দেওয়ার ঘটনায় প্রধান আসামি আফছার আলী লেদুকে (৫২) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১২ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টায় তাকে কাশিয়াডাঙ্গা বাজার থেকে গ্রেফতার করা হয়। সাতক্ষীরা জেলা পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, গত ৮ আগস্ট রাত ১০টার দিকে পাকুড়িয়া গ্রামের ভ্যানচালক লেদু প্রতিবেশী ওই নারীকে দুটি ইট চুরির অপবাদ দেয়। পরদিন তাকে বাড়ি থেকে ধরে এনে লেদু, তার স্ত্রী ও পুত্রবধূসহ পরিবারের সদস্যরা গাছে বেঁধে বিবস্ত্র করে মারধর ও চুল কেটে দেয়। 

এ ঘটনায় গত ১০ আগস্ট রাতে সাতক্ষীরার কলারোয়া থানায় ভুক্তভোগী গৃহবধু বাদী হয়ে আফছার আলী লেদু (৫২), পারভিনা খাতুন (৩৮), মানছুরা খাতুন (৩০), রহিমা খাতুন (৩৭), সায়মা খাতুন (৪০) ও শামিমা খাতুনসহ (৪২) অজ্ঞাত আরও ২-৩ জনের বিরুদ্ধে মামলা করেন।

কলারোয়ার খোরদো ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান জানান, ওই নারীর সঙ্গে চরম অন্যায় করেছে তারা। ভুক্তভোগী আমার কাছে আসলে থানায় অভিযোগ দেওয়ার পরামর্শ দিয়েছিলাম।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির জানান, আফছার আলী লেদুকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় কলারোয়া থানার কাশিয়াডাঙ্গা বাজার থেকে আইও এস আই মো. রইচ উদ্দীন বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন।

তিনি আরও বলেন, মঙ্গলবার (১০ আগস্ট) রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগী। বিষয়টি সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান তদারকি করছেন। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।