ঘরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে যুবক আহত

যশোরের অভয়নগর উপজেলায় বোমার বিস্ফোরণে মো. শপ্পা (৩৬) নামের এক ব্যক্তি আহত হয়েছেন। সোমবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার রাজঘাট কার্পেটিং বাজার এলাকায় নিজের ঘরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে তিনি আহত হন।

তার একটি হাত, বুক, চোখ, মুখমণ্ডল ও দুই পা মারাত্মক জখম হয়েছে। বিস্ফোরণে ওই ঘরের টিনের চালা উড়ে যায় এবং দেয়ালে ফাটল সৃষ্টি হয়। আহতকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায় স্বজনরা। পুলিশ এসে ঘটনাস্থল সেখান থেকে পাঁচটি রামদা উদ্ধার করেছে। মো. শপ্পা উপজেলার রাজঘাট গ্রামের ইব্রাহিম মোল্লার ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, রাতে বোমা তৈরি করছিলেন তিনি। সাড়ে ১২টার দিকে তার হাতেই বোমার বিস্ফোরণ ঘটে। এ সময় বিকট শব্দে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আহত শপ্পাকে পরিবারের লোকজন ও স্থানীয়রা উদ্ধার করে প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ডাক্তার সাদিয়া জাহান বলেন, ‘বোমার আঘাতে তার চোখ-মুখমণ্ডলসহ শরীরের সামনের পুরো অংশ ক্ষত-বিক্ষত হয়েছে। চোখের ভেতর বোমার স্প্লিন্টারের আঘাত লেগেছে। তার শ্বাসনালিও ক্ষতিগ্রস্ত হতে পারে। উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম শামীম হাসান জানান, রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে ওই ঘরের চৌকির নিচ থেকে পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।