জানালার গ্রিল ভেঙে ঢুকে প্রকৌশলীর বাড়িতে ডাকাতি

সাতক্ষীরা শহরে কাজী আব্দুর রাশীদ নামে এক প্রকৌশলীর বাড়ি থেকে ১৫ ভরি স্বর্ণালংকার, ৮০ হাজার টাকা ও একটি ডিএসএলআর ক্যামেরা লুট করে নিয়ে গেছে ডাকাতরা।

সোমবার (২৪ জানুয়ারি) ভোরে শহরের অদূরে লাবসা দরগাপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। এ সময় ডাকাতদের অস্ত্রের আঘাতে আহত হয়েছেন ওই প্রকৌশলীর মা রাহেলা বেগম (৮২)।

কাজী আব্দুর রাশীদ জানান, ভোর ৪টার দিকে ৬-৭ জন জানালার গ্রিল ভেঙে ঘরে প্রবেশ করে। প্রথমে বৃদ্ধা মা রাহেলা বেগমকে রাম দা দিয়ে আঘাত করে। মায়ের চিৎকারে দ্বিতীয় তলা থেকে নেমে এসে দেখেন, সবার হাতে দেশীয় অস্ত্র। তারা একে একে বাড়ির সবাইকে বেঁধে ফেলে মোবাইল ফোন নিয়ে নেয়। অস্ত্রের মুখে জিম্মি করে আলমারির চাবি নিয়ে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে যায়। 

তিনি বলেন, ডাকাতদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে হবে। সবার মুখে কাপড় বাঁধা ছিল। যাওয়ার সময় হুমকি দিয়ে বলে গেছে, কাউকে বললে পরে ছেলেমেয়েদের অপহরণ করা হবে।

আব্দুর রাশীদের মেয়ে আমেরিকা প্রবাসী শাম্মা বিনতে রাশীদ (৩০) জানান, ২৫ দিন আগে তিনি আমেরিকা থেকে ফিরেছেন। তার মা ও চাচির গায়ে যত গহনা ছিল সব ডাকাতরা নিয়ে গেছে। এ ছাড়া আলমারিতে যেসব গহনা ও টাকা ছিল তাও নিয়ে গেছে। সমস্ত বাড়ি তছনছ করেছে। 

আব্দুর রাশীদের স্ত্রী শাকিলা হোসেন (৫২) জানান, বাড়িতে আট ছিলাম। তারা সবার হাত বেঁধে ফেলে। ডাকাতদের হাতে রাম দা ও শাবলসহ দেশীয় অস্ত্র ছিল। প্রায় ১৫ ভরি স্বর্ণালংকার, নগদ ৮০ হাজার টাকা ও একটি ডিএসএলআর ক্যামেরা লুট করেছে। যাওয়ার সময় মোবাইল ফোনগুলো ঘরের ভেতর ফেলে গেছে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবীর জানান, বাড়ির মালিক প্রকৌশলী কাজী আব্দুর রাশীদ এ ঘটনায় অভিযোগ দিয়েছেন। তিনিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এটা পরিকল্পিত ডাকাতির ঘটনা মনে হচ্ছে। এ ঘটনায় জড়িতদের খোঁজে মাঠে নেমেছে পুলিশ।