তিন জনকে অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেফতার ৬

যশোরে তিন জনকে অপহরণ করে মুক্তিপণ দাবির ঘটনায় ছয় জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় অপহরণকারীদের কাছ থেকে তিনটি ককটেল, তিনটি চাকু, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। পাশাপাশি আরেক অভিযানে ১০ হাজার ইয়াবাসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার গভীর রাত থেকে শনিবার সকাল পর্যন্ত এ অভিযান চালান র‌্যাব-৬-এর যশোর ক্যাম্পের সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলো যশোর শহরের নাজির শংকরপুর চাতালের মোড় এলাকার সোলেমান শরীফের ছেলে আফজাল শরীফ (২৮), আব্দুর রহিমের ছেলে রুহুল আমিন (১৮), হিরণ কাজীর ছেলে মো. নাঈম (২১), ইয়াছিনের ছেলে মো. মোস্তাকিন (১৬), রাব্বি (১৫) ও নাজির শংকরপুর মাধ্যপাড়ার জাহিদুল ইসলামের ছেলে ইমরান (২০)।

যশোর র‌্যাব ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার এম নাজিউর রহমান বলেন, যশোর শহরের নীলগঞ্জ তাঁতীপাড়ার সাগর ও জাহিদুল নামে দুই কিশোর শহরের নাজির শংকরপুর চাতালের মোড় এলাকায় ঘুরতে যায়। এ সময় তাদের অপহরণ করে মুক্তিপণ দাবি করে গ্রেফতারকৃতরা। মুক্তিপণের ১০ হাজার টাকা আনতে সাগরকে ছেড়ে দেয় তারা। বাড়ি গিয়ে বাবাকে সঙ্গে নিয়ে বিষয়টি র‌্যাবকে জানায় সাগর। রাত ২টার দিকে সাদা পোশাকে মুক্তিপণের টাকা নিয়ে নাজির শংকরপুর মাঠপাড়ায় যায় র‌্যাব। সেখান থেকে আফজাল, রুহুল, ইমরান, নাঈম, মোস্তাকিন ও রাব্বিকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে অপহৃত জাহিদুল ও মাসুম বিল্লাহকে উদ্ধার করা হয়। মাসুম বিল্লাহকেও অপহরণকারীরা ২০ হাজার টাকা মুক্তিপণের দাবিতে বাড়ি থেকে অপহরণ করে আটকে রেখেছিল। তাদের কাছ থেকে তিনটি ককটেল, তিনটি চাকু, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

অপহরণের শিকার মাসুম বিল্লাহ জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যায় তাকে বাড়ির সামনে থেকে অপহরণ করা হয়। এরপর তার স্ত্রীর কাছে মুক্তিপণ হিসেবে ২০ হাজার টাকা দাবি করা হয়। ওই টাকা তার পক্ষে দেওয়া অসম্ভব ছিল। র‌্যাবের অভিযানে মুক্ত হন তিনি।

এদিকে, র‌্যাবের অপর একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল বাজারে অভিযান চালিয়ে আলাউদ্দিন বাবু নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। তার কাছ থেকে ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। দুটি ঘটনায় মামলা হয়েছে বলে জানিয়েছেন লে. কমান্ডার এম নাজিউর রহমান।