খুলনায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নসিমন-করিমনসহ হাইকোর্ট নির্দেশিত অবৈধ যানবাহন মহাসড়কে চলাচল বন্ধের দাবিতে খুলনা রুটে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে জেলা ও পুলিশ প্রশাসনের সঙ্গে খুলনা জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির জরুরি বৈঠক শেষে এই ঘোষণা দেওয়া হয়।

সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা জানান, মঙ্গলবার দুপুর ১২টা থেকে পৌনে ২টা পর্যন্ত জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে পরিবহন মালিক সমিতির জরুরি বৈঠক হয়। বৈঠকে আলোচনা করে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রশাসনের পক্ষ থেকে মহাসড়কে হাইকোর্ট নির্দেশিত অবৈধ যানবাহন চলাচল বন্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার কথা জানানো হয়েছে।

আরও পড়ুন: ১ জুন থেকে খুলনার ১৮ রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 

উল্লেখ্য, হাইকোর্ট নিদর্শনা দেওয়ার পরও মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধ করেনি প্রশাসন। বিভিন্ন সময় এ নিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছে মালিক সমিতি। কিন্তু তাতে কাজ হয়নি। সবশেষ গত ২৬ মে সভা করে প্রশাসনকে তিন দিনের আল্টিমেটাম দেওয়া হয়, যা ৩১ মে শেষ সময়। এই মেয়াদে হাইকোর্টের আদেশ বাস্তবায়ন না হলে ১ জুন খুলনা ১৮টি রিটে বাস মিনিবাস পরিবহন কোচ চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।