হেরোইন নিয়ে ধরা পড়া ২ জনের যাবজ্জীবন

যশোরে পৃথক দুটি মাদক মামলায় দুই আসামির যাবজ্জীবন সশ্রম কারা ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার স্পেশাল জজ (জেলা জজ) মোহাম্মদ সামছুল হক এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন স্পেশাল পিপি সাজ্জাদ মোস্তফা রাজা।

সাজাপ্রাপ্তরা হলেন- খুলনার ফুলতলা উপজেলার মোড়লপাড়া গ্রামের মৃত মনু মোল্লার ছেলে অভয়নগর উপজেলার প্রফেসরপাড়ার বাসিন্দা আব্দুস সালাম ও যশোরের বেনাপোল পোর্ট থানার সাদীপুর গ্রামের খোকনের ছেলে সোহেল রানা। তারা দুই জনই পলাতক।

আদালত সূত্র জানায়, ২০০৫ সালের ২৯ মে রাতে কোতোয়ালি পুলিশ জানতে পারে যশোর শহরের মণিহার এলাকায় বিআরটিসি বাস কাউন্টারের সামনে হেরোইন নিয়ে একজন অবস্থান করছেন। অভিযান চালিয়ে পুলিশ আব্দুস সালামকে আটক করে। এ সময় তার দেহ তল্লাশি করে ১০০ গ্রাম হোরোইন উদ্ধার করা হয়।

এ ঘটনায় কোতোয়ালি থানার এসআই শেখ মতিয়ার রহমান বাদী হয়ে মামলা করেন। ২০০৫ সালের ২০ জুন মামলাটি তদন্ত করে কোতোয়ালি থানার এসআই আমিনুল ইসলাম তাকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন।

সোমবার এ মামলার রায়ে আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

অপরদিকে, ২০০৯ সালের ৯ মার্চ বেনাপোল পোর্ট থানা পুলিশ শিকড়া বটতলা এলাকা থেকে সোহেল রানাকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে ১০০ গ্রাম হেরোইন উদ্ধার হয়। এ ঘটনায় এসআই রেজাউল করিম বেনাপোল পোর্ট থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে এসআই নুর আলম তাকে অভিযুক্ত করে চার্জশিট দেন।

সোমবার দেওয়া রায়ে আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন। আসামিরা পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।