নিরু হত্যা মামলা

প্রধান আসামি কাবিলকে গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

মাগুরামাগুরায় মুন্সি ইমদাদুল হক নিরু হত্যা মামলার প্রধান আসামি কাস্টমস সুপার ইকবাল হোসেন কাবিলকে গ্রেফতার দাবিতে শনিবার সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী। নিহতের ভায়না মোড়স্থ বাসভবন প্রাঙ্গণে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে নিহতের স্ত্রী আঁখি আকতার জানান, তার স্বামী মুন্সী ইমদাদুল হক নিরুকে গত ১৮ মে ২০১৫ তারিখে দুষ্কৃতকারীরা হত্যা করে। এ ঘটনায় তিনি ২ জুন ২০১৫ তারিখে ১১ জনকে আসামি করে মাগুরা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নম্বর ৬/৩৩৫। ওই মামলায় কাস্টমস সুপার ইকবাল হোসেন কাবিলকে ১নং আসামি করা হয়।
আঁখি আকতার দাবি করেন, কাস্টমস সুপার কাবিল তার স্বামী হত্যার পরিকল্পনাকারী ও অর্থ যোগানদাতা। তার স্বামীর আত্মস্বীকৃত খুনি সুমনের মোবাইল ফোনের কল লিস্ট পরীক্ষা করে হত্যাকাণ্ডের দিন ও তার আগের দিন দুই জনের কথাবার্তার রেকর্ড থেকে বিষয়টি স্পষ্ট হয়েছে।
তাছাড়াও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে মামলার আরেক আসামি আতাহার ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে বলেন,‘সুমনকে ৫ লাখ টাকার বিনিময়ে নিরু মুন্সীকে হত্যার প্রস্তাব দেন কাস্টমস সুপার কাবিল।’
আঁখি আকতার অভিযোগ করে বলেন, কাস্টমস সুপার কাবিল তার যশোরের কর্মস্থলে নিয়মিত  যাতায়াত করছেন অথচ তাকে গ্রেফতার করা হচ্ছে না। মামলার তদন্তকারী কর্মকর্তার অফিসের ৫০০ গজের মধ্যে কাবিলের অফিস হওয়া সত্ত্বেও কেন  গ্রেফতার করা হচ্ছে না বিষয়টি রহস্যজনক।
মামলা তদন্ত কর্মকর্তা সিআইডি এএসপি সৈয়দ মোস্তফা কামাল জানান, কাস্টমস সুপার ইকবাল হোসেন কাবিলের হত্যার ঘটনায় জড়িত থাকার কোনও সুস্পষ্ট প্রমাণ এখনও মেলেনি। তাই তাকে গ্রেফতার করা হয়নি, তবে জড়িত থাকার প্রমাণ মিললে অবশ্যই তাকে গ্রেফতার করা হবে।
/জেবি/টিএন/আপ-এআর/