রমজান হত্যাকাণ্ড: পিচ্চি রাজাসহ গ্রেফতার ৫

যশোরের রমজান আলী হত্যাকাণ্ডের প্রধান আসামি রাজা ওরফে পিচ্চি রাজাসহ পাঁচ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। যশোর সদর, বাঘারাপাড়া ও শার্শা উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি পিস্তল, চার রাউন্ড গুলিসহ দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করেছে।

সোমবার (১২ মার্চ) সন্ধ্যায় র‌্যাব-৬ যশোর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, গত ৮ মার্চ রাত ১০টার দিকে শহরের রেলগেট কলাবাগান এলাকায় আলোচিত সন্ত্রাসী রমজান আলীকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পিচ্চি রাজা ও তার সহযোগীরা। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে যশোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় রমজানের মা পরদিন যশোর কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন।

তিনি আরও বলেন, মামলার এজাহারনামীয় আসামিদের গ্রেফতারের জন্য র‌্যাবের একাধিক আভিযানিক দল মাঠপর্যায়ে কাজ শুরু করে। এর ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাতে রেলগেট ইসমাইল কলোনি থেকে আসামি শাওন ওরফে পটকে শাওন (২২) ও ইবাদুলকে (২৫) গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে একই রাতে শংকরপুর এলাকায় অভিযান চালিয়ে সুমন ওরফে ট্যাটু সুমন (২৮), বাঘারপাড়া উপজেলার চাড়াভিটা এলাকা থেকে তুহিন (২৮), শার্শা উপজেলার দাদখালী এলাকা থেকে প্রধান আসামি পিচ্চি রাজাকে (২৫) গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তিতে রেলগেট চোরমারা দিঘির পাড় এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, চার রাউন্ড গুলি, দুটি চাকু, তিনটি চায়নিজ কুড়াল ও একটি দা উদ্ধার করা হয়।

সোমবার রাতে তাদের যশোর কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়েছে। সেই সঙ্গে নতুন করে অস্ত্র আইনে মামলা করা হয়েছে বলে জানান তিনি।