গফরগাঁওয়ে বিজিবি’র ধাওয়া খেয়ে একজন নিহত

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার একটি ভোট কেন্দ্রে বিজিবি’র ধাওয়া খেয়ে পালানোর সময় স্থানীয় মেম্বার প্রার্থীর এক সমর্থক নিহত হয়েছেন। নিহতের নাম মো. শাহজাহান (৫০)। উপজেলার সালতিয়া ইউনিয়নের পুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেলা তিনটার দিকে এ ঘটনা ঘটে।

নির্বাচনি সহিংসতা

নিহতের বাড়ি ওই ইউনিয়নের বাগুয়া গ্রামে বলে জানা গেছে।

গফরগাঁও থানার ওসি তোফাজ্জেল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের প্রতিবেশী সদর আলী ও আবু তাহের জানান, সালতিয়া ইউনিয়নের পুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণের সময় দুই মেম্বার প্রার্থী মুসা ও করিমের মধ্যে সংঘর্ষ ঘটে। এ খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ও বিজিবি এসে ওই কেন্দ্রে ফাঁকা গুলি ছোড়ে এবং সংঘর্ষে জড়িত উভয় পক্ষের ওপর চড়াও হয়। এসময় আর সবার সঙ্গে মুসার সমর্থক মো. শাহজাহানও পালানোর চেষ্টা করেন। বিজিবি তাকে ধাওয়া দিলে তিনি দৌড়ে পাশের একটি পুকুর পাড়ে চলে যান। সেখানে পড়ে গিয়ে তার মৃত্যু হয়।

তবে প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ জানান, বিজিবির রাইফেলের আঘাতে তিনি গুরুতর আহত হওয়ার পরে এ ঘটনা ঘটে। তবে তা এখনও নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

নিহতের লাশ বিজিবি সঙ্গে সঙ্গে উদ্ধার করে প্রথমে গফরগাঁও উপজেলা স্বাস্থ্যকেন্দ্র পাঠায় বিজিবি।

সেখানে কর্তব্যরত চিকিৎসক ডাক্তার আশিক জানিয়েছেন, নিহতের শরীরে আঘাতের কোনও চিহ্ন দেখা যায়নি। সম্ভব আতঙ্কে হৃদক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। লাশটি ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

  /টিএন/

 

আরও পড়ুন: নোয়াখালীতে বিএনপির এক প্রার্থীর ভোট বর্জন

                      আ.লীগের অনুসন্ধান সহিংসতা-খুন নির্বাচনকে কেন্দ্র করে নয়!

                      ফেনীতে ভোট কেন্দ্রে দুর্বৃত্তের হামলায় নিহত ১