বেইলি ব্রিজ ভেঙে শেরপুরে যোগাযোগে ভোগান্তি

বেইলি ব্রিজ ভেঙে যোগাযোগ বিঘ্নিতশেরপুরের নকলা উপজেলার নকলা-নালিতাবাড়ী নাকুগাঁও স্থলবন্দর সড়কের সূবর্ণখালী নদীর ওপর থাকা বেইলি ব্রিজটি বালু বোঝাই ট্রাকের লোডে ভেঙে গেছে। ফলে ওই সড়কে যানবাহন ও পথচারী চলাচল বন্ধ রয়েছে। শনিবার সকাল থেকে এই অবস্থা চলছে।  

সড়ক ও জনপথ বিভাগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার সকাল ছয়টার দিকে নালিতাবাড়ী থেকে বালু বোঝাই একটি ট্রাক নকলা সুবর্ণখালী নদীর ওপর নির্মিত বেইলি ব্রিজ পার হচ্ছিল। এ সময় ব্রিজটি ভেঙে যায়। এ ঘটনার পর থেকে নকলা-নালিতাবাড়ী সড়কে যানবাহন ও পথচারী চলাচল বন্ধ রয়েছে। এতে সাধারণ মানুষ চরম দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েছেন।

শেরপুরে সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মাইদুল ইসলাম বলেন, একটি নতুন সেতু নির্মাণের জন্য বিকল্প সেতু হিসেবে বেইলি ব্রিজটি নির্মাণ করা হয়েছিল। বেইলি ব্রিজের ওপর দিয়ে ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিল। শুধু হালকা যানবাহন ও পথচারী চলাচলে অনুমতি ছিল। কিন্তু সংশ্লিষ্ট ট্রাকের চালক নিষেধাজ্ঞা অমান্য করে বেইলি ব্রিজের ওপর দিয়ে বালু বোঝাই করে সেতু পার হওয়ার সময় ট্রাকের লোডে সেতুটি ভেঙে যায়। ক্ষতিগ্রস্ত বেইলি ব্রিজ থেকে আটকে যাওয়া ট্রাকটি অপসারণ ও মেরামতের কাজ চলছে বলে তিনি জানান।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম হায়দার  বলেন, ক্ষতিগ্রস্ত বেইলি ব্রিজটি মেরামতের জন্য ট্রাকটির মালিক প্রয়োজনীয় ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়েছেন। আশা করা যায়, ২-৩ দিনের মধ্যেই এ সড়কে যোগাযোগ পুনঃস্থাপিত হবে।

আরও পড়ুন- 

আ.লীগের সম্মেলনকে ঘিরে আলোচনায় ১/১১

কওমি সনদের সরকারি স্বীকৃতি: বিকল্প প্রস্তাব দেবে বেফাক

/এফএস/