ত্রিশালে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের মেসে আগুন

received_1915292982087898ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পাশেই ছাত্রীদের দুইটি মেসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এখনও পর্যন্ত অগ্নিকাণ্ডে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

ত্রিশাল থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছি। এছাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শর্ট সার্কিটের মাধ্যমে ওই দুই মেসে আগুন লেগেছে।

বিশ্ববিদ্যালয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সন্ধ্যায় অনিরুদ্ধ ও শশী নামের দুটি ছাত্রী মেসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রথমে একটা মেসে আগুন লাগলে ওই মেসটি পুড়ে। পরে আগুন পাশের আরেকটি মেসে ছড়িয়ে পড়ে। আগুন লাগার পর শিক্ষার্থীরা বেরিয়ে পড়েছে।

ত্রিশাল ফায়ার সার্ভিসের লিডার সামসুদ্দিন বলেন, ‘ত্রিশাল ও ময়মনসিংহ ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।’

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টোর সোহেল রানা জানান, এটি একটি অনাকাঙ্খিত ঘটনা। যে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের থাকার জন্য ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ঘটনাস্থলে অতিরিক্ত আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

অনিরুদ্ধ মেসের মালিক ডা. গোলাম মোস্তফা বলেন, ‘পাশের শশী মেসের আগুন আমার মেসে ছড়িয়ে পড়ে।’

/এমডিপি/