সৎ মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

কারাদণ্ড

শেরপুরে সৎ মাকে হত্যার দায়ে ছেলে সারোয়ার হোসেন সবুজ ওরফে বাবুকে (২৭) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। ১৩ মার্চ সোমবার দুপুরে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোসলেহ উদ্দিন এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি বাবু নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া কান্দাপাড়া এলাকার হযরত আলীর ছেলে। ঘটনার পর থেকেই বাবু কারাগারে আছেন।

অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু জানান, ২০১১ সালের ২১ সেপ্টেম্বর সকালে নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া কান্দাপাড়া এলাকার গৃহকর্তা হযরত আলী বাড়িতে না থাকার সুযোগে তার দ্বিতীয় স্ত্রী রাশিদা বেগমকে কুপিয়ে হত্যা করে সারোয়ার হোসেন সবুজ ওরফে বাবু। পরে রশি দিয়ে বেঁধে বাড়ির পাশের ধান ক্ষেতে নিয়ে খড় দিয়ে ঢেকে রাখেন। ওই ঘটনায় রাশিদার বড়ভাই রজব আলী বাদী হয়ে নালিতাবাড়ী থানায় বাবুসহ ৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পরদিন ২২ সেপ্টেম্বর পুলিশের হাতে গ্রেফতার হয় বাবু। পরে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তদন্ত শেষে একই বছরের ১৫ ডিসেম্বর একমাত্র বাবুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোখলেসুর রহমান। মামলায় চিকিৎসকসহ ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ সন্দোহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বাবুর বিরুদ্ধে সোমবার এই রায় ঘোষণা করা হয়।

মামলাটি রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু ও আসামি পক্ষে অ্যাডভোকেট পংকজ কুমার নন্দী পরিচালনা করেন।

/জেবি/

আরও পড়তে পারেন: শায়খ আবদুর রহমানের ছেলেসহ ৪ জঙ্গির মামলার রায় ১২ এপ্রিল