এবার রিকশায় চড়লেন প্রধানমন্ত্রী

নেত্রকোনায় গিয়ে রিকশায় চড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৮ মে) নেত্রকোনার বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে গিয়ে রিকশায় চড়েন তিনি। এর আগে, চলতি বছরের ২৭ জানুয়ারি গোপালগঞ্জে গিয়ে ভ্যানে চড়ে ঘুরেছিলেন প্রধানমন্ত্রী।

নেত্রকোণায় গিয়ে রিকশায় চড়লেন প্রধানমন্ত্রী (ছবি: ফোকাস বাংলা)নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায় বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ডাকবাংলো পর্যন্ত রিকশায় চড়েন। এরপর রিকশা থেকে নেমে পায়ে হেঁটে হ্যালিপ্যাড পর্যন্ত যান। এতে ১০ মিনিটের মতো সময় লাগে।’

জানা গেছে, টিপু সুলতান নামে এক রিকশাচালক প্রধানমন্ত্রীকে বহন করেন। টিপু সুলতানের বাড়ি নেত্রকোণার দক্ষিণ বিশুহুরা এলাকায়। রিকশায় উঠে প্রধানমন্ত্রী টিপু সুলতানের নাম-পরিচয় ও কুশল জানতে চান। এসময় প্রধানমন্ত্রী টিপু সুলতানকে ৩ হাজার টাকা উপহার দেন।

এর আগে, বৃহস্পতিবার সকাল ৯.৪০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার খালিয়াজুরী উপজেলার হাওর মালেক সিটিতে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করে। এরপর বন্যাদুর্গত এলাকা পরিদর্শন শেষে নগর ইউনিয়নের বল্লভপুর গ্রামে অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ২০০ জনের মধ্য থেকে নির্বাচিত ২০ জনের মধ্যে প্রত্যেককে ৩৮ কেজি চাল এবং একহাজার টাকা করে সহায়তা দেন প্রধানমন্ত্রী। এরপর তিনি খালিয়াজুরী স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে যান। সেখান থেকে রিকশায় চড়ে জেলা ডাকবাংলো পরিষদে পৌঁছান।

/এমএ/এমও/