ময়মনসিংহে কলেজছাত্র ইব্রাহীম খলিল হত্যার বিচার দাবি

কলেজছাত্র ইব্রাহীম খলিল হত্যার বিচার দাবিতে মানববন্ধন ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত কলেজছাত্র ইব্রাহীম খলিল হত্যার বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে গফরগাঁও ছাত্র সমিতি। ইব্রাহীম সরকারি আনন্দ মোহন কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। সোমবার (২২ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহ শহীদ ফিরোজ জাহাঙ্গীর চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নেন। এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব ও আনন্দ মোহন কলেজের সাবেক জিএস মোতাহার হোসেন লিটু প্রমুখ।

বক্তারা ইব্রাহীম খলিল হত্যার সঙ্গে জড়িত ছিনতাইকারী সাদ্দাম হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাত সাড়ে ১১টার সময় পাটগুদাম বাসস্ট্যান্ড এলাকায় কলেজছাত্র ইব্রাহীম খলিল মোবাইলে কথা বলার সময় ছিনতাইকারী মোবাইল ছিনিয়ে নিয়ে দৌড় দেয়। পেছন থেকে ধরার জন্য ধাওয়া করলে ছিনতাইকারী তাকে ছুরিকাঘাত করে। গুরুতর আহত ইব্রাহীমকে রাতেই ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় কোতোয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। ছিনতাইকারী সাদ্দাম হোসেনকে পুলিশ গ্রেফতার করে আদালতে পাঠালে বিজ্ঞ আদালত সাদ্দামকে জেল হাজতে পাঠায়।