ডিবি পরিচয়ে প্রতারণার অভিযোগে দুই জন আটক





ডিবি পরিচয়ে প্রতারণার অভিযোগে দুই জন আটকময়মনসিংহে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে প্রতারণার চেষ্টাকালে দুই জনকে আটক করেছে কারারক্ষীরা। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় ময়মনসিংহ জেলখানা রোডের কেন্দ্রীয় কারাগারের সামনে থেকে তাদের আটক করা হয়। পরে তাদের জেলা গোয়েন্দা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আটকরা হলো শহরের সানকিপাড়ার মরহুম আব্দুর রউফের ছেলে মীর হোসেন (৩৮) ও বাবুল হোসেনের ছেলে রনি মিয়া (৩২)।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি আশিকুর রহমান জানান, বৃহস্পতিবার বিকালে মারামারির মামলায় ত্রিশালের মোফাজ্জল হোসেন নামে এক আসামি জেল হাজত থেকে জামিনে বের হন। তাকে পরিবারের স্বজনরা নিতে আসেন। আটক দুই প্রতারক ডিবি পুলিশের সদস্য পরিচয় দিয়ে মোফাজ্জলকে অন্য মামলায় গ্রেফতারের হুমকি দেয়। এসময় পরিবারের স্বজনদের কাছে ২০ হাজার টাকা দাবি করে দুই প্রতারক। এই নিয়ে পরিবারের স্বজনদের সঙ্গে তাদের কথোপকথনের একপর্যায়ে হাতাহাতি হলে পাশে থাকা কারারক্ষীরা মীর হোসেন ও রনি মিয়াকে আটক করে।

মোফাজ্জলের বোন জামাই হেলাল মিয়া জানান, জেল হাজত থেকে বের হওয়ার পর ডিবি পুলিশের পরিচয় দিয়ে মোফাজ্জলকে অন্য মামলায় গ্রেফতার করার ভয় দেখায় এবং ২০ হাজার টাকা দাবি করে দুই প্রতারক। মোফাজ্জলের নামে অন্য কোনও মামলা না থাকায় প্রতারণার বিষয়টি টের পেয়ে কারারক্ষীদের জানালে তারা আটক করে।

আটকদের ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ চলছে জানান ওসি আশিকুর রহমান। জিজ্ঞাসাবাদ শেষে মামলা দায়ের করার কথা জানান তিনি।