গৌরীপুরে এসআইকে ছুরিকাঘাতকারী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

বন্দুকযুদ্ধময়মনসিংহের গৌরীপুরে এসআই আসাদুজ্জামান আসাদকে ছুরিকাঘাতকারী মামলার প্রধান আসামি উজ্জ্বল মিয়া জেলা গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিক বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। মঙ্গলবার (৩ এপ্রিল) রাত দুইটার দিকে এ ঘটনা ঘটে। ময়নাতদন্তের জন্য উজ্জ্বলের লাশ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের ওসি আশিকুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।
বাংলা ট্রিবিউনকে তিনি জানান, মঙ্গলবার রাত ২টার দিকে গৌরীপুর সদরের জেলখানা মোড় এলাকায় মামলার প্রধান আসামি উজ্জ্বলকে গ্রেফতারে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে উজ্জ্বল ও তার সহযোগীরা পুলিশের ওপর বোমা নিক্ষেপ ও গুলি ছুড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এ সময় গুলিতে উজ্জ্বল আহত হয়। পরে তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যালে আনা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার ডা. অশেষ কুমার রায় জানান, হাসপাতালে আনার আগেই উজ্জ্বলের মৃত্যু হয়েছে। তার বুকের বাম দিকে একটি গুলির আঘাতের চিহ্ন দেখা গেছে।
গৌরীপুর থানার ওসি দেলোয়ার আহমেদ জানিয়েছেন, তিনি এ বিষয়ে কিছুই জানেন না।
উল্লেখ্য, গত ২৮ মার্চ রাত সাড়ে ১১টার দিকে গৌরীপুর পৌর এলাকার জেলখানা মোড়ে মাদক ব্যবসায়ীদের আটক করতে যান এসআই আসাদ। এ সময় মাদক ব্যবসায়ী উজ্জ্বল পেছন থেকে এসআই আসাদকে পিঠে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। গুরুতর আহত আসাদকে উদ্ধার করে প্রথমে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার সিএমএইচে নেয়া হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন। এ ঘটনায় গৌরীপুর থানায় মামলার দায়েরের পর তদন্তের দায়িত্ব পায় জেলা গোয়েন্দা পুলিশ।