জাককানইবি’র বাস ভাঙচুর ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শিক্ষার্থীদের সড়ক অবরোধজাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) বাস ভাঙচুর ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ও বিচার দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চুরখাই বেলতলী এলাকায় সড়ক অবেরাধ করেছে শিক্ষার্থীরা।সোমবার (১৪ মে) সকাল সাড়ে ১১টা থেকে সড়ক অবেরাধ করে বিক্ষোভ প্রদর্শন করছে তারা।এতে সড়কের দু’পাশে শতাধিক যানবাহন আটকা পড়েছে।

ময়মনসিংহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল-আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সকাল থেকে মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হবে।    

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শিক্ষার্থীদের সড়ক অবরোধএর আগে, রবিবার বিকালে চুরখাই বেলতলী এলাকায় এক ট্রাক ড্রাইভারের সঙ্গে শিক্ষার্থীদের কথা কাটাকাটির এক পর্যায়ে শিক্ষার্থীরা ওই ট্রাকটি ভাঙচুর করে। এই ঘটনায় স্থানীয় এলাকাবাসী ও শ্রমিকরা শিক্ষার্থী বহনকারী বাস ভাঙচুর করে এবং শিক্ষার্থী ও শিক্ষকদের মারধর করে। এই ঘটনার প্রতিবাদে রবিবার দুই দফায় সড়ক অবরোধসহ করেছে উত্তেজিত শিক্ষার্থীরা। পরে পুলিশের আশ্বাসে সড়ক অবরোধ প্রত্যাহার করলেও আজ সোমবার একই দাবিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে।

আরও পড়ুন- জাককানইবি’র বাস ভাঙচুর, শিক্ষক-শিক্ষার্থীসহ আহত ৩০ জন