সাংবাদিকদের ওপর হামলা ও মারধরের ঘটনায় মামলা

ময়মনসিংহ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সোমবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ চলাকালে সাংবাদিকদের মারধরের ঘটনায় অজ্ঞাত ২০/২৫ জন শিক্ষার্থীকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে কোতোয়ালি মডেল থানায় এটিএন বাংলা টেলিভিশনের প্রতিনিধি শাহ আলম উজ্জল বাদী হয়ে মামলাটি করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম।

তিনি জানান, সড়ক অবরোধ চলাকালে শিক্ষার্থীরা সড়কে আগুন ধরিয়ে দেওয়াসহ বিক্ষোভ প্রদর্শন করলে সাংবাদিকরা ভিডিও ধারণ করতে যায়। এসময় এটিএন বাংলার প্রতিনিধি শাহ আলম উজ্জল ও যমুনা টিভির ক্যামেরাপারসন দেলোয়ার হোসেনের ওপর হামলা করা হয়। সাংবাদিকদের মারধরের পাশাপাশি যমুনা টিভির ক্যামেরা ছিনিয়ে নেয় শিক্ষার্থীরা। এই ঘটনায় অভিযোগ দেওয়ার পর মামলা নেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার হবে। 

উল্লেখ্য, রবিবার বিকেলে চুরখাই বেলতলী এলাকায় এক ট্রাক ড্রাইভারের সঙ্গে শিক্ষার্থীদের কথা কাটাকাটির এক পর্যায়ে শিক্ষার্থীরা ওই ট্রাকটি ভাঙচুর করে। এই ঘটনায় স্থানীয় এলাকাবাসী ও ট্রাক শ্রমিকরা শিক্ষক ও শিক্ষার্থীদের বহনকারী বাস ভাঙচুর করে এবং শিক্ষার্থীদের মারধর করে। শ্রমিকদের হামলায় ৩০ শিক্ষার্থী আহত হয়। এই ঘটনার প্রতিবাদে ও বিচার দাবিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে প্রায় অর্ধশত যানবাহন ভাঙচুর করে।