জামালপুরে জমে উঠেছে কোরবানির পশুর হাট

শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট

ঈদ উপলক্ষে জামালপুরে জমে উঠেছে কোরবানির পশুর হাট। ঈদের আর মাত্র দুদিন বাকি আছে। ঈদকে সামনে রেখে জমে উঠেছে জামালপুর জেলার পশুর হাটগুলো। জামালপুর জেলার নান্দিনা, বাগেরহাটা, ইসলামপুর, গুঠাইল, পিংনা, সানন্দবাড়ি বকশীগঞ্জসহ বড় বড় হাঁটবাজার ছাড়াও অর্ধশতাধিক পয়েন্টে বসেছে পশুর হাঁট। হাঁটগুলোতে প্রচুর গরু উঠলেও সে তুলনায় বেচাবিক্রি হচ্ছে কম। ক্রেতাদের অভিযোগ এবার হাটগুলোতে দালালের সংখ্যা বেশি হওয়ায় তারা গরু কিনতে গিয়ে বেশ সমস্যায় পড়ছেন। সাধ্যের মধ্যে সেরা গরুটি কিনতে তারা ছুটছেন এক হাট থেকে অন্য হাটে।

জামালপুরে পশুর হাট

ব্রহ্মপুত্র সেতুঘাট হাটের গরু ক্রেতা আফজাল হোসেন বিদ্যুৎ, আজিজুর রহমান, শমশের আলী, তোফাজ্জল হোসেন, সুলতান মিয়া বলেছেন এবার গরুর দাম অনেক বেশি।

অন্যদিকে গরু বিক্রেতা ইয়াকুব বেপারি, আশিকুর রহমান আশিক, ছাইদুর মিয়া, ছামিউল হক ও বারেক মিয়া বলছেন বাজারে গরুর যে দাম হাকা হচ্ছে তাতে গরুর লালন পালনের খরচই উঠছে না। গরু লালন-পালনে খরচ বেশি হওয়ায় গরুর দাম হাকা হচ্ছে একটু বেশি করে, যাতে করে খরচটা উঠে যায়।

এদিকে পশুর হাটগুলোতে নির্বিঘ্নে কেনাবেচার সুবিধার্থে সব ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান, ব্রহ্মপুত্র সেতুঘাট হাটের ইজারাদার মো. আফজাল হোসেন, বাবুল মিয়া ও হযরত আলী।

ক্রেতারা আশা করছেন শেষ মুহূর্তে গরুর দাম কিছুটা কমে আসবে। আর দামের হিসেব নিকেশ মিলিয়ে শেষ পর্যন্ত পছন্দের গরুটি কিনে ঘরে ফিরবেন এমন আশাই করছেন তারা।