ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ে ৯ দিনের কর্মসূচি ঘোষণা

জামালপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৯ দিনের কর্মসূচি ঘোষণা করেছে। মঙ্গলবার (১৬ মার্চ) বিকালে শহরের দেওয়ানপাড়াস্থ বিশ্ববিদ্যালয়ের অতিথি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বিশ্ববিদ্যালয় নানা কর্মসূচি হাতে নিয়েছে। কর্মসূচির মধ্যে বৃক্ষরোপণ, মাছের পোনা অবমুক্তকরণ, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে স্বারকগ্রন্থ প্রকাশ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে গ্রন্থ প্রকাশ, শিক্ষার্থীদের বৃত্তি প্রদান উল্লেখযোগ্য। এরই অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত ৯ দিনের কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয়।’

কর্মসূচির মধ্যে ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ, মিলাদ ও দোয়া মাহফিল; ১৮ মার্চ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ওপর আলোচনা সভা; ১৯ মার্চ বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক পরিবেশনা; ২০ মার্চ ক্রীড়ানুষ্ঠান; ২২ মার্চ সেমিনার; ২৩ মার্চ আলোচনা সভা; ২৪ মার্চ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী; ২৫ মার্চ কালরাতে শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে মোমবাতি প্রজ্বলন ও পুষ্পস্তবক অর্পণ এবং ২৬ মার্চ আলোচনা সভা, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।