ময়মনসিংহ মেডিক্যালে আরও চার জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটে আরও চার জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে একজন এবং উপসর্গ নিয়ে তিনজন মারা যান।

এ নিয়ে চলতি অক্টোবর মাসে হাসপাতালটিতে করোনাভাইরাসে সংক্রমিত ও উপসর্গ নিয়ে মোট ৬৪ জনের মৃত্যু হলো। গত জুলাই, আগস্ট ও সেপ্টেম্বর মাসে ময়মনসিংহ মেডিক্যালে করোনায় সংক্রমিত ও উপসর্গ নিয়ে ১ হাজার ২৬ জনের মৃত্যু হয়েছিল।

মৃতদের মধ্যে তিনজন ময়মনসিংহ ও একজন জামালপুরের বাসিন্দা। লিঙ্গভিত্তিক বিশ্লেষণে জানানো হয়েছে, মৃতদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী। মৃতরা হলেন- ময়মনসিংহ ফুলপুর উপজেলার আজিম উদ্দিন (৬০)। এছাড়াও মুক্তাগাছা উপজেলার আবুল হোসেন (৫০), হালুয়াঘাট উপজেলার মো. জামাল (৬০) ও  জামালপুর বকসীগঞ্জ উপজেলার জলি সাহা (৫৮) করোনা উপসর্গ নিয়ে মারা যান।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডের ফোকাল পারসন ডাক্তার মহিউদ্দিন খান জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ১৩ জন ভর্তিসহ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৮৯ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে আইসিউতে চিকিৎসাধীন পাঁচ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে আরও ছয় জন হাসপাতাল ছেড়ে গেছেন।

এদিকে সিভিল সার্জন ডাক্তার নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ১৫২টি নমুনা পরীক্ষায় চার জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ৬৩ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২২ হাজার ৫৮ জন এবং সুস্থ হয়েছেন ২১ হাজার ৩৬৯ জন।