ঈদের ছুটিতে বাড়ি গিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ‘আত্মহত্যা’

ঈদের ছুটিতে বাড়িতে এসে সাদিয়া তাবাসসুম (২৩) নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১০ মে) বিকাল সাড়ে ৪টার দিকে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের বিশমপুর গ্রামের নিজ বাড়িতে এই ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের মো. মাহবুবুর রশিদের মেয়ে।

স্থানীয়রা জানান, ঈদের কয়েক দিন আগে সাদিয়া বাড়িতে আসেন। যথারীতি পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করেন। দুয়েকদিনের মধ্যেই তার বিশ্ববিদ্যালয়ে ফিরে যাওয়ার কথা ছিল। মঙ্গলবার তার বাবা-মা বাড়িতে ছিলেন না। এই সুযোগে সাদিয়া নিজ ঘরের আড়ার সঙ্গে ফাঁস দেন।

দীর্ঘ সময় তার কোনও খোঁজ না পেয়ে চাচাতো বোন দরজা বন্ধ ঘরে ডাকতে গেলেও কোনও সাড়া পাননি। একপর্যায়ে একটি ফাঁক দিয়ে দেখতে পান ঘরের আড়ার সঙ্গে ঝুলছে সাদিয়া। তার চিৎকারে লোকজন ছুটে এসে দরজা ভেঙে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সাদিয়া বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী।

এ বিষয়ে গৌরীপুর থানার এসআই মো. মাইনুল রেজা জানান, লাশ উদ্ধার করে থানায় রাখা হয়েছে। ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা হয়েছে।