চলে গেলেন বীর প্রতীক মতিউর রহমান

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর ইউনিয়নের ধানুয়া গ্রামের বীর প্রতীক মতিউর রহমান (৭৫) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার (২২ মে) দুপুর ১টা ৪০ মিনিটে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন তিনি। তার মৃত্যুতে ধানুয়া কামালপুরসহ পুরো উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে।

ছেলে গোলাম মোস্তফা মিস্টার জানান, তার বাবা ধানুয়া কামালপুর ১১ নম্বর সেক্টরের অধীনে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং যুদ্ধের সময় মারাত্মকভাবে আহত হন। বীরত্বের কারণে তাকে বীর প্রতীক খেতাব প্রদান করা হয়। বকশীগঞ্জ উপজেলার চার জন বীর প্রতীকের মধ্যে তিনি একজন।

যুদ্ধাহত এই বীর মুক্তিযোদ্ধার শেষ ইচ্ছা অনুযায়ী সোমবার (২৩ মে) সকাল ৯টায় জানাজা শেষে ধানুয়া ঈদগাহ মাঠ সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে, তিন মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

তার মৃত্যুতে জামালপুর-১ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আবুল কালাম আজাদ, জামালপুর জেলা পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, বকশীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা, বকশীগঞ্জ থানার ওসি মুহাম্মদ তরিকুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ছামির সাত্তার, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জি এম ফাতিউল হাফিজ বাবু গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।