ছেলেকে বাঁচাতে গিয়ে প্রাণ গেলো বাবার

নেত্রকোনার মদনে ছেলেকে বাঁচাতে গিয়ে চয়ন হাসান (৩৩) নামে এক পল্লী চিকিৎসকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নিজ বাড়ির সামনের পুকুরে বিদ্যুতায়িত হয়ে মারা যান। উপজেলার তিয়শ্রী ইউনিয়নের বালালী গ্রামের সেলিম মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চয়ন হাসানের মামা জাকির হাসান তার নির্মাণাধীন ঘরে বাড়ির সামনের পুকুর থেকে বিদ্যুতের মোটর দিয়ে পানি দিচ্ছিলেন। মোটরের তারে চয়ন হাসানের ছয় বছর বয়সী ছেলে জিহান বিদ্যুতায়িত হয়ে পুকুরে পড়ে যায়। এ সময় ছেলেকে বাঁচাতে বাবা পুকুরে ঝাঁপ দিতে গেলে বিদ্যুতের তারে জড়িয়ে যান। এতে তিনি বিদ্যুতায়িত হন। পরে স্থানীয় লোকজন চয়ন হাসান ও তার ছেলেকে উদ্ধার করে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক শান্তুনু শাহা চয়নকে মৃত ঘোষণা করেন। ছেলে সুস্থ আছে।

অপরদিকে, এই ঘটনার দৃশ্য দেখতে যাওয়ার সময় প্রতিবেশী জুয়েল মিয়ার মেয়ে নাসিফা আক্তার (৬) বাড়ির সামনে রাস্তা পার হওয়ার সময় একটি অটোরিকশা তাকে চাপা দেয়। তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া পথে মারা যায়।

মদন থানার ওসি মুহাম্মদ ফেরদৌস আলম জানান, বিদ্যুতায়িত হয়ে চয়ন হাসান নামের একজন মারা গেছেন। একই এলাকার নাফিসা নামের আরেকটি শিশু অটোরিকশার চাপায় মারা গেছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।