অ্যাডিশনাল ডিআইজির ‘কথামতো কাজ’ করতে না পারায় ওসিকে বদলি

ময়মনসিংহের ডিআইজি অফিসের অ্যাডিশনাল ডিআইজির কাজে অসহযোগিতা করায় জামালপুরের ইসলামপুর থানার ওসি মাজেদুর রহমানকে তাৎক্ষণিক বদলি করা হয়েছে। বুধবার (৩০ আগস্ট) বিকালে জেলা পুলিশ সুপার মো. কামরুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে তাকে বদলি করে পুলিশ লাইন্সে যুক্ত করা হয়।

আদেশে উল্লেখ করা হয়েছে, ইসলামপুর থানার ওসি মাজেদুর রহমানকে প্রশাসনিক কারণে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হলো। একইসঙ্গে ইন্সপেক্টর (তদন্ত) আনছার উদ্দিনকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত তার নিজ দ্বায়িত্বের পাশাপাশি ওসির অতিরিক্ত দায়িত্ব পালন করার নির্দেশ দেওয়া হলো।

পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার ময়মনসিংহের অ্যাডিশনাল ডিআইজি খন্দকার নজমুল হাসান প্রশাসনিক কাজে ইসলামপুর থানায় আসেন। একটি মামলার সাক্ষীদের সঙ্গে কথা বলার জন্য গুঠাইল এলাকায় যাওয়ার কথা ছিল তার। কিন্তু পরে সাক্ষীদের থানায় ডাকার নির্দেশ দেন তিনি। কিন্তু তার নির্দেশনা অনুযায়ী সব কাজ ঠিকভাবে না করতে পারায় অসন্তোষ প্রকাশ করেন অ্যাডিশনাল ডিআইজি।

প্রশাসনিক কাজে ওসি মাজেদুর রহমানের ব্যর্থতার বিষয়টি
অ্যাডিশনাল ডিআইজি নজমুল হোসেন পুলিশ সুপার মো. কামরুজ্জামানকে জানালে পুলিশ সুপার কামরুজ্জামান তাৎক্ষণিক  বদলির আদেশ দিয়ে পুলিশ লাইন্সে যোগদানের নির্দেশ দেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সুমন কান্তি চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, রাষ্ট্রীয় প্রয়োজনে নিয়মিত বদলির অংশ হিসেবে পুলিশ সুপারের নির্দেশে তাকে বদলি করা হয়েছে।