‘৫ জানুয়ারি পারেনি, আগামী নির্বাচনও বিএনপি প্রতিহত করতে পারবে না’

সংবিধান এবং নির্বাচন কারও জন্য বসে থাকবে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘৫ জানুয়ারির নির্বাচন বিএনপি প্রতিহত করতে পারেনি, আগামী নির্বাচনও পারবে না। নির্দিষ্ট সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে।’ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী কলেজ মাঠে বিভাগীয় ডিজিটাল মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বক্তব্য রাখছেন ওবায়দুল কাদেরবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার বিষয়ে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘তিনি (খালেদা জিয়া) জেলে যাবেন কি না সেটা আদালতের সিদ্ধান্ত। আদালতের রায় জনগণ মানবে, বিএনপিকেও মানতে হবে। না মানলে জনগণ তাদের প্রতিহত করবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশে দলের সাধারণ সম্পাদক বলেন, ‘বাংলাদেশ এখন নেতা উৎপাদনের বিরাট কারখানা। পাতি নেতা, সিকি নেতা-হরেক রকমের নেতা। তাদের ছবি দেখি বিলবোর্ডে। সামনে দেখলে চিনতে পারি না। বিলবোর্ডে সবাই নায়ক হয়ে যায়! এরা নিজেদের প্রচারণায় শেখ হাসিনাকে ব্যবহার করে, ওবায়দুল কাদেরকে ব্যবহার করে। এসব নেতা থেকে সাবধান। দেশকে কর্মী উৎপাদনের কারখানা করতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, একসেস টু ইফরমেশন প্রকল্পের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা এবং রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ হবিবুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহীর বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) মুনির হোসেন।

বিভাগীয় কমিশনারের কার্যালয় এই মেলার আয়োজন করেছে। মেলায় রাজশাহী বিভাগের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ৬৫টি স্টল রয়েছে। তিন দিনব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলার প্রথম দিন শুক্রবার বিকেল ৪টায় তথ্য প্রযুক্তি ও উদ্ভাবন বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়েছে।

/এমও/