বগুড়ায় ভিজিডির ২২৩ বস্তা চাল জব্দ

বগুড়াবগুড়ার দুপচাঁচিয়া উপজেলার জোহালী মাটাই গ্রামে আকবর আলীর চালকল থেকে ৩০ কেজি ওজনের ২২৩ বস্তা (৬ দশমিক ৬৯ টন) ভিজিডির চাল জব্দ করেছে পুলিশ। বুধবার দুপুরে অভিযান চালিয়ে চালের বস্তাগুলো উদ্ধার করা হয়। এ সময় দুস্থদের জন্য বরাদ্দ সরকারি চাল কালোবাজার থেকে কিনে মজুদের অভিযোগে মালিকের ছেলেসহ ৩ ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।

চামরুল ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান আলী বলেন, ‘এ চালের বস্তাগুলো তার ইউনিয়নের নয়, অন্য কোথাও থেকে সংগ্রহ করা।

গ্রেফতারকৃতরা হলেন, দুপচাঁচিয়া উপজেলার জোহালী মাটাই গ্রামের চালকল মালিকের ছেলে জহুরুল ইসলাম (৩২), ব্যবসায়ী একই গ্রামের শফিকুল ইসলাম (৩৪) ও কাথহালী গ্রামের নুরুল ইসলাম (২৯)।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহফুজা খাতুন বলেন, ‘দুপুরে খবর পেয়ে ওসি আবদুর রাজ্জাককে সঙ্গে নিয়ে জোহালী মাটাই গ্রামে আকবর আলীর চালকলে অভিযান চালানো হয়। সেখানে ৩০ কেজি ওজনের ২২৩ বস্তা ভিজিডির চাল উদ্ধার করা হয়।’

ওসি আব্দুর রাজ্জাক জানান, মহিলা বিষয়ক কর্মকর্তা গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে। এছাড়া আদালতের নির্দেশে চালগুলোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া ভিজিডির চাল মজুদের সঙ্গে আর কেউ জড়িত আছে কী না তা খতিয়ে দেখা হচ্ছে।