অধ্যক্ষ যজ্ঞেশ্বর হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

পঞ্চগড়

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার আলোচিত সন্ত গৌড়ীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) জেলা ও দায়রা জজ ও স্পেশাল ট্রাইব্যুনাল আদালতের বিচারক আবু মনসুর মো. জিয়াউল হকের আদালতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। বিকেল সাড়ে ৩টায় সাক্ষ্যগ্রহণ শেষ হয়। বুধবার মামলার ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। 

সাক্ষ্যগ্রহণের সময় মামলার অন্যতম আসামি জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব ওরফে আন্ধী, আলমগীর হোসেন, রমজান আলী, খলিলুর রহমান ও হারেস আলীকে আদালতে হাজির করা হয়। কড়া নিরাপত্তার মধ্যদিয়ে পাঁচ আসামিকে আদালতে হাজির করা হয় এবং সাক্ষ্যগ্রহণ শেষে তাদের জেল হাজতে পাঠানো হয়।

পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আমিনুর রহমান জানান, ’সাক্ষ্যগ্রহণের সময় এক সাক্ষি জানান হত্যাকাণ্ডের আগে তিনি আসামি আলমগীরকে ওই এলাকায় মোটরসাইকেল নিয়ে ঘোরাঘুরি করতে দেখেছেন।  আরেক সাক্ষি জানিয়েছেন হত্যাকাণ্ডের পর আসামিরা তাদের ব্যবহৃত অস্ত্রগুলো রমজান আলীর বাড়িতে রেখে চলে যান। ’

তিনি আরও জানান, যজ্ঞেশ্বর হত্যা মামলায় ৪৫ জন সাক্ষীর মধ্যে আজ ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। আদালত আগামী ২০ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি দেবীগঞ্জের শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বরকে গলাকেটে হত্যা করে জেএমবি সদস্যরা। এ ঘটনায় ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ রায়। দেবীগঞ্জ থানা পুলিশ ১০ জনকে অভিযুক্ত করে ২০১৬ সালের ১৬ জুন আদালতে চার্জশিট দাখিল করেন। ১০ আসামির মধ্যে চার জন বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

আরও পড়ুন: হিলিতে এক সপ্তাহে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৮ টাকা